রেজাউল করীমের হত্যাকারীদের শাস্তির দাবিতে ইসলামী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

সিলেট

যাত্রাবাড়ী বড় মাদ্রাসার জালালাইন জামাতের মেধাবী শিক্ষার্থী হাফেজ রেজাউল করীমকে গত ২৮ জুলাই বায়তুল মোকাররম দক্ষিণ প্রাঙ্গনে ছাত্রলীগ ও যুবলীগের কথিত শান্তি সমাবেশে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (৪ আগষ্ট) বাদ জুমআ  ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর এর উদ্যোগে সিলেট নগরীর কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ আলবাবুল হক্ব চৌধুরী সভাপতিত্বে ও  মহানগর সভাপতি মুহাম্মাদ মকবুল হুসাইন এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এলএল.বি।

বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্যে রেজাউল করীমের হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন শান্তি সমাবেশের নামে যুবলীগ-ছাত্রলীগ দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। অনতিবিলম্বে এসব সন্ত্রাসী সংগঠনকে নিষিদ্ধ করতে হবে। রেজাউল হত্যাকান্ডের পর দীর্ঘ সময় অতিবাহিত হলেও আইন শৃঙ্খলা বাহিনী এখনো কাউকেই গ্রেফতার না করে শান্তি সমাবেশের নামে যুবলীগ-ছাত্রলীগকে মানুষ খুন করার বৈধতা দিচ্ছে। শীঘ্রই খুনীদেরক গ্রেফতার করে আইনের আওতায় না আনলে গোটা বাংলাদেশের ছাত্র-জনতা তীব্র আন্দোলন গড়ে তুলবে।

হাফেজ রেজাউল এর শোকসন্তপ্ত পরিবার এবং তার মাদরাসার ব্যথিত সাথী-সঙ্গীদের প্রতি বিশেষ অতিথি ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সভাপতি মুহাম্মাদ আরিফুল ইসলাম শামীম সমবেদনা প্রকাশ করেন। অনতিবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে দ্রæত বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে জোর দাবী জানান।

এছাড়াও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সভাপতি আলহাজ্ব নযীর আহমদ, জেলা সেক্রেটারি হাফিজ মাওলানা  ইমাদ উদ্দীন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ আনিসুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার যুগ্ম সম্পাদক মুফতী হুসাইন আল হারুন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ফয়সল আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক যাকাওয়াত হুসাইন, জেলা প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু নাসের, দাওয়াহ সম্পাদক মুহাম্মাদ মুহসিনুল হক্ব কিবরিয়া, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ শাফায়াত আসজাদ, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ শামসুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ শাহেদ মিয়া, কার্যনির্বাহী সদস্য মুহাম্মাদ জাবির আহমদ সহ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *