লাখাইয়ে জাতির পিতা এর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ জেলা প্রতিনিধিঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাংগালী, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদ্ যাপন করা হয়েছে।
দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য উদযাপিত দিবসের শুরুতে উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।
শোকর্যালী মৌনমিছিল,আলোচনা সভা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা, দোয়া মাহফিল, দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার প্রদান ও যুবঋন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ আগষ্ঠ) সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এক বর্ণাঢ্য শোক র‍্যালী ও মৌনমিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সকাল সাড়ে ১০টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত। উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউ,এন,ও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা পরিচালনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ তিনি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। তিনি আরো বলেন ৭৫ সালে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারকে যারা হত্যা করেছে আ’লীগ সরকার ঘাতকদের বিচারের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়া হয়েছে এবং যে ঘাতকরা দেশের বাহিরে আছে তাদের কে দেশে এনে শাস্তির ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবী জানান। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন লাখাই উপজেলার ভাইস চেয়ারম্যান আমীরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া, বুল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ,করাব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কদ্দুছ,মোড়াকরি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা ফয়সল, হাজী আজাদ হোসেন ফুরুক, উপজেলা আ’ লীগের সহ সভাপতি আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, বীর মুক্তিযোদ্ধা গাজী শাজাহান চিশতি, প্রাণী সম্পদ অধিদপ্তরের ভারপ্রাপ্ত ডাঃ শাহাদাত হোসেন, লাখাই প্রেসক্লাব সভাপতি এডঃ আলী নোয়াজ, লাখাই উপজেলা প্রেসক্লাব সভাপতি আবুল কাশেম প্রমুখ। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী আকতার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলী নুর, মৎস্য কর্মকর্তা আবু ইউসুফ, কৃষি সম্প্রসারণ কৃষিবিদ মোঃ মাহমুদুল হাসান মিজান , উন্নয়ন কর্মকর্তা মোঃ শাজাহান মিয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাহমুদুল হক সহ লাখাই উপজেলার পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্গন ও রচনা প্রতিযোগীর মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথি বৃন্দ। এবং শোক দিবস উপলক্ষে লাখাই যুবউন্নয়ন অধিদপ্তর কর্তৃক ৫ জনের মাঝে ৫ লাখ ২০ হাজার টাকা যুব ঋণ বিতরণ করেন অতিথি বৃন্দ। দিবসটির শুরুতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ দোয়া অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ শফিকুল ইসলাম ও গীতা পাঠ করেন কামনা দাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *