লাখাইয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ এর অভিযান, অর্থদন্ড ও নকল পন্য জব্দ

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ প্রতিনিধিঃ

লাখাইয়ের বুল্লাবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা অর্থদন্ড ও নিষিদ্ধ ও নকল পন্য জব্দ করা হয়েছে।
লাখাইর বুল্লা বাজারে মিষ্টির দোকানগুলিতে ক্রেতাদের সাথে চরম প্রতারণার অভিযোগ পাওয়া গেছে একদিকে নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়া অন্যদিকে প্রতি কেজিতে কাগজের কার্টুন ব্যবহার করা হচ্ছে দুশত হতে আড়াইশ গ্রাম।এতে করে ক্রেতা সাধারণ প্রতারিত হচ্ছে। পচা বাঁশি ও বিভিন্ন অনিয়ম রোধকল্পে অভিযান পরিচালনা করেন।
দই বিক্রি করতে তাদের উৎপাদনের তারিখ ও মূল্য তালিকার স্টিকার লাগানোর কথা থাকলেও নির্দেশ মানছে না। বৃহস্পতিবার(১০ নভেম্বর) দুপুর বেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলার সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে বুল্লা বাজারে পাঁচ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করেন ।
ভেজাল রোধে ওজনে কম দেওয়া মিষ্টির প্যাকেট নির্ধারিত ওজনের চেয়ে বেশি থাকার কারণে বুল্লা ভিতর বাজারের আদর্শ মিষ্টান্ন ভান্ডার কে তিন হাজার টাকা, পবীন্দ্র মিষ্টান্ন ভান্ডার কে ৩ হাজার টাকা। গাফফার স্টোর কে ৬০০০ টাকা, রুবেল স্টোর কে ৫০০০ টাকা শিফন স্টোর কে ৫০০০ টাকা জরিমানা করেন।
অভিযান কালে বিপুল পরিমাণ নিষিদ্ধ বাচ্চু বিড়ি ও নকল আকিজ বিড়ি জব্দ করা হয়।
এ সময় সহযোগিতা করেন্ রেব ৯ এর একটি দল ।
এ ব্যাপারে ভোক্তা অধিকার অধিদপ্তর এর সহকারীর পরিচালক দেবানন্দ সিনহার সাথে আলাপকালে তিনি জানান এ অভিযান অব্যাহত থাকবে এবং মিষ্টি দোকান মালিকদেরকে সতর্ক করা হচ্ছে রসমালাই সহ দই বিক্রি করা প্যাকেটে উৎপাদন ও মূল্য ষ্টিকার সংযোজনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে অন্যতায় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।
এসময় উপস্থিত ছিলেন লাখাই লাগাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদ সহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *