লিডিং ইউনিভার্সিটি উপাচার্যের আগাম জামিন

সিলেট

অর্থ

আত্মসাতের অভিযোগের মামলায় সিলেটের লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কাজী আজিজুল মওলাকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বিভূতি তরফদার। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।

এর আগে গত ১৬ নভেম্বর লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান বিশ্ববিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে বিভিন্ন সময়ে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপাচার্যের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ আনে ট্রাস্টি বোর্ড। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী। উপাচার্য অধ্যাপক কাজী আজিজুল মওলার স্বেচ্ছাচারিতা, দুর্নীতি, স্বজনপ্রীতি, বিদেশে অর্থ পাচার ও ইচ্ছাকৃতভাবে বিশ্ববিদ্যালয়ের আর্থিক ক্ষতিসাধনসহ চিঠিতে বেশ কয়েকটি অভিযোগ তুলে ধরে ট্রাস্টি বোর্ড।

এ ব্যাপারে আত্মপক্ষ সমর্থন করে স্থপতি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্থাপত্য বিভাগের অধ্যাপক আজিজুল মওলা বলেন, আমি ২০২১ সালের ১মার্চ লিডিং ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর নিযুক্ত হই। রাষ্ট্রপতির আদেশক্রমে দায়িত্ব নেওয়ার পর গত দুই বছরে আমি এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রমে গতি নিয়ে এসেছি। আমার গৃহীত বিশ্ববিদ্যালয়বান্ধব বিভিন্ন আইনানুগ পদক্ষেপ ট্রাস্টি বোর্ডের কিছু সদস্যের স্বার্থের পরিপন্থী হয়। যে কারণে তারা আমাকে নানাভাবে বিতর্কিত করার চেষ্টা করে যাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *