শরণখোলায় সরকারি কলেজের সহকারী অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রী নিবাস দখলের অভিযোগ।

শিক্ষা

ফরিদুল ইসলাম, শরণখোলা বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছাব্বির আহমেদ মুক্তা শেখ রাজিয়া নাসের ছাত্রী নিবাসের একটি কক্ষ দখল করে রাখায় তার প্রতিবাদে ক্লাস বর্জন করেছে ঐ কলেজের সকল ছাত্র/ছাত্রী বৃন্দ।

২০ আগষ্ট (শনিবার) সকালে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে ক্লাস বর্জন কর্মসূচি শুরু করেন এবং ছাত্রী নিবাস দখলমুক্ত না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীরা জানান শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাসের একটি কক্ষ দখল করে বসবাস করছেন শরণখোলা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ সাব্বির আহমেদ মুক্তা। আবাসিক শিক্ষার্থীরা বলেন ছাত্রী নিবাসের দুই পাশে ছাত্রীরা থাকে আর এর মাঝখানে একজন পুরুষ শিক্ষক থাকার কারণে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি তাকে কলেজ কর্তৃপক্ষ একাধিক বার নোটিশ দেয়ার পরেও তিনি কক্ষটি দখল করে আছেন ঐ প্রভাবশালী শিক্ষক। এই কারণেই তারা এই ক্লাস বর্জনের কর্মসূচি হাতে নিয়েছে।

সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ নুরুল আলম ফকির বলেন তাকে একাধিক বার নোটিশ দেয়ার পরেও আমলে নেননি সাব্বির আহমেদ মুক্তা। অন্য দিকে গত তিন দিন আগে ছাত্রী নিবাসের কক্ষ ছাড়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে শরণখোলা উপজেলা ছাত্রলীগ।

এবিষয়ে সংশ্লিষ্ট শিক্ষক মোঃ সাব্বির আহমেদ মুক্তা বলেন, যা হচ্ছে তা তার সুনাম ক্ষুন্ন করার ষড়যন্ত্র। তবে তিনি আরও জানান, তার বাড়িতে নির্মান কাজ চলে তাই মালামাল রাখার যায়গা সংকট তবে ১০/১১ দিনের মধ্যে তিনি ওই কক্ষটি ছেড়ে দিবেন।

শরণখোলা প্রতিনিধি
০১৯৮২৪৯৮০০০
২০/০৮/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *