শিক্ষাই আমাদেরকে সকল স্বপ্ন দেখায়-বিশ্বনাথে এমপি মোকাব্বির

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, শিক্ষাই আমাদেরকে সকল স্বপ্ন দেখায়। তাই উন্নত জাতি গঠনে আমাদের সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শিক্ষা ছাড়া কখনই জাতির কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে শিক্ষার উন্নয়নে এগিয়ে আসতে হবে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বির্নিমানের জন্য সুশিক্ষা অর্জনের কোন বিকল্প নেই।

তিনি মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলার দৌলতপুর ইউনিয়নের সিংগেরকাছ আলিম মাদ্রাসা প্রাঙ্গনে ‘দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র ৫ম শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানে উপজেলার দৌলতপুর ইউনিয়নের ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের (একাদশ, নবম ও পঞ্চম শ্রেণী) ৯৬ জন গরীব-মেধাবী শিক্ষার্থীকে নগদ ৩ লাখ ২০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

ট্রাস্টের বাংলাদেশ শাখার সভাপতি মাওলানা মখলিছুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র জেনারেল সেক্রেটারী হাসিন উজ্জামান নুরু, কোষাধ্যক্ষ জাহির আলী, সাবেক কোষাধ্যক্ষ মাহবুব আলী চুনু।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিংগেরকাছ আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য মাস্টার তফুর মিয়া, দৌলতপুর দারুচ্ছুুন্নাহ দাখিল মাদ্রাসার সভাপতি মখলিছুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ্ব শফিক মিয়া,  ট্রাস্টের বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক ও সিংগেরকাছ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুল ওয়াছে।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিঙ্গেরকাছ আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক হাফিজ জমসিদ আলী, স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের বাংলাদেশ শাখার সদস্য ও মিয়াজানেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিতালী ভট্টাচার্য্য এবং মানপত্র পাঠ করেন সিংগেরকাছ আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান।  উল্লেখ্য, দৌলতপুর ইউনিয়ন এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সোমবার (১৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী সিংগেরকাছ পাবলিক বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে ৩য় ‘ফ্রি চক্ষু শিবির’ অনুষ্ঠিত হয় এবং বুধবার (১৫ ফেব্রুয়ারী) দৌলতপুর ইসলামিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে দিনব্যাপী ৪র্থ ‘ফ্রি চক্ষু শিবির’ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *