শিক্ষিত সমাজই পারে জাতিকে উন্নয়নের উচ্চ শিখড়ে পৌঁছাতে-শফিউল আলম চৌ: নাদেল

সিলেট

ফারুক আহমদ,
স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, শিক্ষিত সমাজই পারে জাতিকে উন্নয়নের উচ্চ শিখড়েই পৌঁছাতে। এজন্যই শিক্ষাকে জাতির মেরুদন্ড বলা হয়। সমাজ থেকে অন্ধকার দূর করতে শিক্ষার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার শিক্ষাবান্ধব সরকার। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে দেশের শিক্ষা ব্যবস্থাতার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকেও এগিয়ে আসতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশ ও জাতিকে নেতৃত্ব দেবে। তাই তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুললে বাঙালী জাতিই উপকৃত হবেন।
তিনি বৃহস্পতিবার (১৮ আগস্ট) সিলেটের বিশ্বনাথে উপজেলার জমির আহমদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০২১-২২ সালের  দাতা ও স্থায়ী দাতাবৃন্দকে বৃন্দকে ‘সম্মাননা প্রদান ও আলোচনা সভায়’ প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অজিত চন্দ্র দেব।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনজুর আহমদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নাজমুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, হল্যান্ড প্রবাসী নুরুল ইসলাম নোমান, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, ওসমানীনগর উপজেলা ক্রীড়া সংস্থার  সাধারণ সম্পাদক শামসুল ইসলাম মিলন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *