শ্বাসরুদ্ধকর লড়াই: ড্র বাংলাদেশ-ভারত ওয়ানডে

খেলাধুলা

অনন্য, অসাধারণ, শ্বাসরুদ্ধকর—যেভাবেই বিশেষায়িত করা হোক না কেন, সম্ভবত কম হবে!

বাংলাদেশ-ভারতের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ড্র হয়েছে। তিন ম্যাচ শেষে রেজাল্ট ১-১। তিন ম্যাচে আছে প্রতি দলেরই জয়, পরাজয় আর ড্র।

ফারজানা হক পিংকির সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে ২২৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশের মেয়েরা। হার্লিন দেওল ও স্মৃতি মান্ধানার ১০৭ রানের জুটিতে ভারতের জয় একরকম সহজই মনে হচ্ছিল। ইনিংসে শেষ বল পর্যন্ত অপেক্ষা করেও জয় পায়নি ভারত। শেষ বলে ভারতের জয়ের জন্য দরকার ছিল ১ রান। সেটা নিতে না পারায় ড্রতেই শেষ হলো ম্যাচ। এই ম্যাচ ড্র হওয়ায় সিরিজ শেষ হলো ১-১ সমতায়।

শনিবার (২২ জুলাই) মিরপুরে আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে শামীমা সুলতানা ও ফারজানা হক পিংকি তোলেন ৯৩ রান। শামীমা ৫২ রান করে আউট হন। তবে ফারজানা প্রথম বাংলাদেশি হিসেবে তুলে নেন ওয়ানডে সেঞ্চুরি। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে তার ব্যাটে আসে ১০৭ রান। শামীমার হাফ সেঞ্চুরি ও ফারজানার সেঞ্চুরিতে ২২৫ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। দেশের মাটিতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় সংগ্রহ।

জবাবে, ৩২ রানে দুই উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে ভারত। খাদের কিনারায় থাকা ভারতকে টেনে তোলেন হার্লিন দেওল ও স্মৃতি মান্ধানা। দলীয় ১৩৯ রানের মাথায় তাদের ১০৭ রানের জুটি ভাঙলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে ভারতের মেয়েরা। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পেরে স্ট্যাম্প ভেঙে ফেলেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কাউর। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারতীয়রা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো ভারত ইনিংসের শেষ বলে ২২৫ রানে থামে ভারতের ইনিংস। এতেই ড্র হয় ম্যাচ। বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার নেন তিন উইকেট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *