সর্বোচ্চ সামর্থ নিয়ে জামায়াত বন্যায় বিপন্ন ভাই-বোনদের পাশে থাকবে -ডাঃ শফিকুর রহমান

সিলেট

ঈদের ২য় দিনে কোম্পানীগঞ্জে দিনভর আমীরে জামায়াতের খাদ্য ও উপহার সামগ্রী বিতরণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান বলেন, এবারের বন্যায় সিলেট সহ দেশের বন্যাকবলিত এলাকায় মানুষের ভয়াবহ ক্ষতি হয়েছে। এ ক্ষতি পুষিয়ে দেওয়ার ক্ষমতা কোন মানুষে কিংবা সরকারের নেই, এটা কেবলমাত্র আল্লাহ তায়ালাই পুষিয়ে দিতে পারেন। তবে এ ব্যাপারে সরকারেরও দায়িত্ব আছে আর মানুষ হিসেবে আমাদেরও কিছু দায়িত্ব আছে। আমরা আল্লাহর কাছে দোয়া করি তারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করুক। সরকার যদি এ দায়িত্ব পালন করে তাহলে তাদের মর্যাদা মহান আল্লাহর কাছে বাড়বে কিন্তু তারা যদি দায়িত্ব পালনে ব্যর্থ হয় তাহলে এর জবাব আল্লাহ তায়ালা আমাদের কাছে চাইবেন না। কিন্তু আমরা যে দল করি, যে দল একটা মানবিক সংগঠন, যে দল দেশে একটা পরিবর্তন চায়, যে এখানে সব ধরনের অপরাধ বন্ধ হোক, আর মানুষের মর্যাদা নিয়ে বসবাস করুক। এবং তা সম্ভব কেবলমাত্র মহান আল্লাহর দেয়া বিধান অনুযায়ী, নবী (সাঃ)-এর দেখানো পথ অনুযায়ী। আমরা এ সংগ্রামই করি।

তিনি আজ সোমবার দিনভর সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ফুডপ্যাক, ঈদ উপহার (শাড়ী লুঙ্গি) বিতরণকালে উপরোক্ত কথা গুলো বলেন। তিনি তেলিখালী ইউনিয়নের তেলিখালী বাজারে, উত্তর রণিখাই ইউনিয়নের রামাইল বাজারে, পূর্ব ইসলামপুর ইউনিয়নের রাজনগর ও পশ্চিম ইসলামপুর ইউনিয়নের চৌমুহনী এলাকার বিভিন্ন স্পটে ঈদ উপহার সামগ্রী (ফুডপ্যাক, শাড়ী ও লুঙ্গি) বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জামায়াতেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি এ.এইচ.এম হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও সিলেট জেলা উত্তরের আমীর মাওলানা আনোয়ার হোসাইন খান, সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলার সাবেক নির্বাচিত চেয়ারম্যান জয়নাল আবেদীন, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক জাহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি শফিউল আলম শাহিন, কোম্পানীগঞ্জ উপজেলা আমীর মাওলানা ফয়জুর রহমান, সেক্রেটারী মাওলানা রফিক আহমদ, সাবেক আমীর আজমান আলী। এছাড়া এসময় জেলা ও উপজেলা জামায়াত ও ছাত্রশিবির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমীরে জামায়াত আরো বলেন, সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতি দীর্ঘমেয়াদী এবং খুবই ভয়াবহ। একটি দ্বীনি সংগঠন হিসেবে সর্বোচ্চ সামর্থটুকু নিয়ে জামায়াতে ইসলামী বিপন্ন ভাই-বোনদের পাশে থাকবে ইনশাআল্লাহ। আপনারা আমাদের জন্য বুক ভরে দো’য়া করবেন। আমরা যেন সব সময় মানবতার ডাকে সাড়া দিতে কোন ত্রুটি না করি। মজলুম সংগঠন বাংলাদেশ জামায়াত ইসলামী আপনাদের কাছে আরো প্রত্যাশা করে, দ্বীন কায়েমের কাজে আমরা যেন আপনাদের অকুন্ঠ ও আন্তরিক সহযোগিতা পাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *