সিন্ডিকেটের কাছে অসহায় হয়ে এতিম রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ -বিশ্বনাথে এমপি মোকাব্বির

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, বিভিন্ন কর্মকান্ডে টাকা নেওয়া-দেওয়ার সম্পর্ক না থাকলে কাজের মান ভালো হতো। অনিয়ম-দূর্নীতির কারণে নিজেদের কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন দেশের ১৭ কোটি মানুষ। জনগণের পকেট কাটার জন্য ‘অসৎ আমলা-ব্যবসায়ী-রাজনীতিবীদ’ সিন্ডিকেট তৈরী করে। দেশের টাকা বিদেশে পাচার হচ্ছে, অথচ দেখার কেউ নেই। ওই সিন্ডিকেটের কাছে অসহায় হয়ে আজ এতিম রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। অথচ দেশের শীর্ষ ১২ জন দূর্নীতিবাজকে শাস্তির আওতায় আনলেই ৫০% দূর্নীতি কমে যায়। জনগণের ভোটে নির্বাচিত এমপিরা ডাকাদের পক্ষ না নিয়ে, জনগণের পক্ষে কথা বললে মানুষের প্রাপ্য অধিকার পাওয়া সুনিশ্চিত হতো।

তিনি সোমবার (২৫ সেপ্টেম্বর) সিলেটের বিশ্বনাথে ৭১ লক্ষ টাকা ব্যয়ে উপজেলার দশঘর ইউনিয়নের ‘মিয়ারবাজার হইতে কচরাকেলী রাস্তা’র সংস্কার কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে বল্লভপুর যুব উন্নয়ন সংস্থা আয়োজনে ও যুক্তরাজ্য প্রবাসী মনোহর আলীর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

সংস্থার সভাপতি হাফিজ আবদাল হোসেনের সভাপতিত্বে ও সংগঠক জাবু শাহ’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, দশঘর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান-১ পাভেল সামাদ মেম্বার, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী জামিল হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন বল্বভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্টু কান্ত দে।
অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *