সিলেটে আ.লীগ নেতার বাসায় কী ঘটেছিলো? আটককৃতরা কারা?

সিলেট

সিলেট মহানগরীর জালালাবাদ আবাসিক এলাকায় এক আওয়ামী লীগ নেতার বাসায় হামলার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করেছে পুলিশ। তবে অন্য একটি সুত্র এখানে দু’পক্ষের মারামারির ঘটনা ঘটেছে বলে জানিয়েছে। বিষয়টি আপোষ নিস্পত্তির চেষ্টা চলছে বলেও জানা গেছে।

রোববার দিবাগত (১৯ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে জালালাবাদ আবাসিক এলাকায় ২২ নম্বর গলির বাসিন্দা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা এম এ হান্নানের বাসায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রোববার দিবাগত রাত দেড়টার দিকে আওয়ামী লীগ নেতা হান্নানের বাসার সামনে অস্ত্র-শস্ত্র নিয়ে হামলার চেষ্টা চালান একদল লোক। এসময় পাড়ার মসজিদের মাইকে দুই দফা ‘জালালাবাদ ২২ নম্বর গলিতে ডাকাত ডুকেছে’ বলে প্রচার করা হয়। এসময় স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই বাসা থেকে বের হয়ে আসতে শুরু করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিক ১১ জনকে আটক করেছে। এছাড়া তিনটি মোটরসাইকেল ও কিছু দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, দক্ষিণ সুরমা থানাধীন বরইকান্দি এলাকার সাবেক চেয়ারম্যান হাজী মোঃ রইছ আলীর ছেলে ও জালাবাদ আবাসিক এলাকার বাসিন্দা মোঃ তারেক আহমদ (৪৭), মোঃ আরিফ আহমদ (৩৭), হোসেন আহমদ (৩৩) ও মোঃ সাইদ ইকবাল (৪২), নগরীর দক্ষিণ কাজলশাহ এলাকার বাসিন্দা মৃত নূরুল ইসলামের ছেলে মোঃ সুহেল (৩৬), দক্ষিণ সুরমা থানাধীন বরইকান্দি এলাকার মৃত সিদ্দেক আলীর ছেলে জাবেদ আহমদ (৪২), একই এলাকার আব্দুল মান্নানের ছেলে মোঃ ফয়জুর রহমান (৩৫), শেখ ধলা মিয়ার ছেলে  মোঃ আলী রিপন (১৮), মৃত আব্দুল মুতলিবের ছেলে মোঃ হেলাল উদ্দিন (৫০), ধলা মিয়ার ছেলে  ইমন আহমদ (২৯)।

ঘটনার বিষয়ে আওয়ামী লীগ নেতা এম এ হান্নান গণমাধ্যমকে বলেন, বাসায় আমার মা, স্ত্রীসহ সন্তানরা ছিল। হঠাৎ কিছু ‘ডাকাত’ এসে দরজা ভেঙে ঘরে ঢোকার চেষ্টা করে। আমি দরজা খুলে না দিলে তারা দেশীয় অস্ত্র নিয়ে বাসায় চারপাশে হামলা চালায়।

তবে অন্য একটি সুত্র বলছে এখানে দু’পক্ষের মারামারির ঘটনা ঘটেছে। বিষয়টি আপোষ নিস্পত্তির চেষ্টা চলছে।

এবিষয়ে আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজিত চক্রবর্তী সিলেট প্রতিদিনকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল গিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১১ জনকে আটক করেছি। এখানে একটু মারামারির ঘটনা ঘটেছে। এখনো কোন মামলা বা অভিযোগ আসেনি, বিষয়টি আপোষ নিস্পত্তির চেষ্টা চলছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *