সিলেটে এবার বিস্ফোরক ও অস্ত্র আইনে আ.লীগের ৫০ নেতাকর্মীর নামে মামলা

সিলেট

সিলেটে আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে এবার বিস্ফোরক ও অস্ত্র আইনে মামলা হয়েছে। সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা সামাদ আহমেদ, সিলেট জেলা যুবলীগ নেতা কামরুল ইসলাম, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুসহ ৪০ থেকে ৫০ জনকে আসামি করে শাহপরান (রহ.) থানায় এ মামলাটি দায়ের করা হয়।

সোমবার (১৯ আগস্ট) দায়ের হওয়া এ মামলার বাদি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জগন্নাথপুর গ্রামের বাসিন্দা বর্তমানে শিবগঞ্জ লামাপাড়া এলাকার দিবাকর দাশ।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরাণ (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ। তিনি বলেন, মামলায় অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ৪ আগস্ট বিকেলে সিলেট–তামাবিল মহাসড়কের শিবগঞ্জ ফরহাদ খাঁর পুল এলাকায় অভিযুক্ত ব্যক্তিরা ছাত্র-জনতাকে প্রাণে হত্যার হুমকি দেন। এ সময় সাধারণ জনগণের ওপর গুলি ছুড়ে মামলার বাদীকে মারাত্মক রক্তাক্ত জখম করা হয়।

এদিকে বিশ্বনাথে ২০২২ সালের ১ এপ্রিল উপজেলা বিএনপির নেতা মো. লিলু মিয়া তাঁর ওপর হামলার অভিযোগে দল থেকে বহিষ্কৃত সুহেল আহমদ ও জাহাঙ্গীরের বিরুদ্ধে ২২ আগস্ট বিশ্বনাথ থানায় মামলা করেছেন। তাঁরা সাবেক সরকারের পক্ষে ছিলেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়। মামলায় আরও ৮ থেকে ৯ জনকে অভিযুক্ত করা হয়েছে। মামলার এজাহারে লিলু মিয়া তাঁর কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে মারধর করার অভিযোগ এনেছেন। এত দিন তিনি সাবেক সরকারের ভয়ে মামলা করতে পারেননি বলে উল্লেখ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *