সিলেটে খালি নেই হোটেল-মোটেল-গেস্ট হাউজ

সিলেট

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দুটি পাতা একটি কুঁড়ির দেশ সিলেট। প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত দেশের উত্তর-পূর্বাঞ্চলে চা বাগান, জাফলং, রাতারগুল জলাবন, হাকালুকি হাওর, লালাখাল, ভোলাগঞ্জ, বিছনাকান্দি, পাহাড় ও ঝর্ণা সব মিলিয়ে রয়েছে নানা বৈচিত্রের সম্ভার।

দেশের অন্যতম পর্যটন নগরী সিলেটে হযরত শাহজালাল (র.) ও হযরত শাপরাণের মাজারতো আছেই। তাই ভ্রমণ পিপাসুদের অন্যতম পছন্দ সিলেট। পর্যটকপ্রেমীরা সময় পেলেই ঘুরতে আসেন সিলেটে। এবারও ব্যতিক্রম হয়নি। টানা তিন দিনের ছুটিতে সিলেটে ঢল নামছে পর্যটকদের। ইতিমধ্যে প্রায় সকল হোটেল, মোটেল ও গেস্ট হাউজে সিট পাওয়া দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।

সাপ্তাহিক সরকারি ছুটির দিন শুক্র ও শনিবারের সঙ্গে যোগ হয়েছে রবিবার- বড়দিনের ছুটি। সব মিলিয়ে তিন দিনের টানা ছুটিতে পর্যটকের ঢল নামছে সিলেটে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত জানা গেছে- অনেক পর্যটক সিলেটে এসে পৌঁছেছেন। শুক্রবার থেকে টানা তিন দিন হাজার হাজার পর্যটকের পদভারে মুখর থাকবে সিলেটের পর্যটন স্পটগুলো। টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের ভালো সাড়া পেয়েছেন সিলেটের হোটেল ব্যবসায়ীরা।

আগামী ২৩ ও ২৪ ডিসেম্বরের সাপ্তাহিক ছুটি এবং ২৫ তারিখ বড়দিনের ছুটিতে অগ্রিম হোটেলের কক্ষ বুকিং দিয়েছেন পর্যটকরা। এতে ২৩ ডিসেম্বর থেকে সিলেটের ভালোমানের অধিকাংশ হোটেলের সব কক্ষ বুকড হয়ে গেছে বলে জানা গেছে।

সিলেট হোটেল-মোটেল এন্ড গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি এ টি এম শোয়েব সিলেটভিউকে বলেন, কমপক্ষ্যে এই ছুটিতে ১০ থেকে ১৫ হাজার পর্যটকের ঢল নামছে সিলেটে। কিন্তু সে পরিমাণ হোটেল নেই সিলেটে। গেল ১৫ ডিসেম্বর থেকে সিলেটে অনেক পর্যটক আসছেন উল্লেখ করে সিলেটভিউকে তিনি বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি যদি ভালো থাকে তাহলে হোটেল ব্যবসা এবার অনেকটাই ভালো হবে।

হোটেল ব্যবসার পাশাপাশি খুশি সিলেটের ট্যুর অপারেটররাও। বাংলা টি এন্ড ট্যুরিজমের পরিচালক হুমায়ুন কবীর লিটন সিলেটভিউকে বলেন, টানা ছুটিতে সিলেটঘুরে দেখানোর জন্য বেশ কয়েকটি গ্রুপ তাঁর প্রতিষ্টানের সাথে বুকিং দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের দরগাহ গেট এলাকায় কথা হয় কুমিল্লার উম্মে ফাতেমা জাহানের সাথে। তিনি বলেন, তাঁদের পরিবার-আত্মীয় মিলে ১৫ জনের গ্রুপ এসেছেন। রাত পোহালেই তারা প্রথমে জাফলং এবং আরো কয়েকটি স্পটে যাবেন। আগামী রবিবার বিকেলে তারা সিলেট শহর ছাড়বেন বলে জানান তিনি।

ঢাকা কলেজের শিক্ষার্থী ফারদিন আহমেদ বলেন, সবেমাত্র পরীক্ষা শেষ হয়েছে। আর এই সময়ে তিন দিনের ছুটি পেয়ে চলে এলাম পর্যটন নগরী সিলেটে।

জিন্দাবাজারের হোটেল ব্যবসায়ী তারেক জামান বলেন, তাদের বেশিরভাগ গ্রাহক আজ (বৃহস্পতিবার) রাত থেকে বুকিং করেছেন। আজ রাতের মধ্যেই তাঁরা হোটেলে এসে পৌঁছবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *