সিলেটে জেলা মাসিক সমন্বয় সভা অনুষ্টিত

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

জেলা মাসিক সমন্বয় সভা সোমবার ২৬ সেপ্টেম্বর সিলেট সিভিল সার্জন অফিসের ইপিআই সম্মেলন কক্ষে অনুষ্টিত হয়েছে।

সিলেটে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডা.নূরে আলম শামীম।

সিভিল সার্জন ডাঃ এস, এম, শাহরিয়ার এর সভাপতিত্বে ও ডাঃ আমহদ শাহরিয়ার (এমওডিসি) এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ জন্মেজয় দত্ত, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের আবাসিক চিকিৎক ডাঃ আবু নঈম মোহাম্মদ, সিলেট সিটি কর্পোরেশন ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. সিকন্দর আলী, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি গ্লোবাল ফান্ড প্রজেক্ট টীম লিডার নারায়ণ চন্দ্র সরকার সহ আইনজীবী ও সাংবাদিক, প্রতিনিধি।

সভায় বক্তারা ঝুঁকিপূর্ণ (হিজড়া, এমএসএম, এমএসডব্লিউ) জনগোষ্ঠীর এইচআইভি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করণ, পাশাপাশি সাধারণ স্বাস্থ্যসেবা, যৌনরোগের চিকিৎক, এবং এইচআইভি পরীক্ষ হার বৃদ্ধি করার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়।
বক্তারা এইচআইভি প্রতিরোধের জন্য চিকিৎসা সেবার পাশাপাশি উল্লেখিত জনগোষ্ঠীর সামাজিক মর্যাদা প্রতিষ্ঠার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়।
বক্তারা বলেন, উল্লেখিত জনগোষ্ঠীর জন্য কর্মসংস্থান তৈরী এবং সামাজিক মর্যাদা প্রতিষ্ঠা করা গেলে এইচআইভি প্রতিরোধ সহায়ক হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *