সিলেটে প্রথম ক্যালিগ্রাফি পেইন্টিং কর্মশালা সুন্দর ভাবে সম্পন্ন

সিলেট

সিলেটে প্রথমবারের মতো ৪ দিন ব্যাপী ক্যালিগ্রাফি পেইন্টিং কর্মশালা সুন্দর ভাবেই সম্পন্ন হয়েছে। গত ২৬ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ অক্টোবর তারিখ পর্যন্ত চলে এই ক্যালিগ্রাফি পেইন্টিং কর্মশালা। সিলেট ক্যালিগ্রাফার্স এসোসিয়েশনের ক্যালিগ্রাফার কাজী সায়ীদ তানভীর ও সৈয়দ তানভীর আলম ক্যালিগ্রাফি পেইন্টিং এর প্রশিক্ষণ পরিচালনা করেন। চার দিনেই প্রশিক্ষণার্থীরা ক্যানভাসে ফুটিয়ে তুলে নান্দনিক ডিজাইনের ক্যালিগ্রাফি। তুলির ছোঁয়ায় বিভিন্ন রঙে রাঙিয়ে তুলেন ক্যানভাস।

সিলেট প্রথম এমন আয়োজনে আগ্রহী করে তুলেছে প্রশিক্ষণার্থী ও অভিভাবকদের। সাড়া ফেলেছে সর্ব মহলে। প্রশিক্ষণের শেষ দিন সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের ক্যালিগ্রাফির উজ্জ্বল নক্ষত্র জনাব আরিফুর রহমান। আরো উপস্থিত ছিলেন দেওয়ান মাহমুদ রেজা চৌধুরী।

সমাপনী বক্তব্যে আরিফুর রহমান বলেন শিল্প চর্চায় ক্যালিগ্রাফির বিকল্প নেই। তবে উদ্দেশ্য হতে হবে আল্লাহর সন্তুষ্টি, পৃথিবীতে বিভিন্ন ভাষায় ক্যালিগ্রাফি চর্চা হলেও, আরবী ক্যালিগ্রাফি চর্চা সবার উপরে। আমরা মুসলমান হিসেবে আমাদের ও আরবী ক্যালিগ্রাফি চর্চা করা চাই, আর মাতৃভাষা হিসেবে আরবীর পাশাপাশি বাংলা ভাষায় ও ক্যালিগ্রাফি চর্চা করা উচিত। সর্বশেষে সিলেটে এমন আয়োজন দিন দিন আরো বৃদ্ধি পাক এমন আশা কামনা করে বক্তব্য সম্পন্ন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *