সিলেটে বামেদের ঢিলেঢালা হরতাল

সিলেট

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও গণপরিবহনের ভাড়া কমানোর দাবি এবং বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল চলছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে দুপুর ১২টা পর্যন্ত। সকাল থেকে সিলেট নগরের বিভিন্ন স্থানে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা মিছিল করছেন এবং রাস্তায় দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন।

বক্তারা বলেন, ‘এ সরকার লুটপাটের সরকার, ভোট ডাকাতের সরকার। তারা আজ দুর্নীতিবাজ ও লুটেরাদের পক্ষ নিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে লুটেরাদের সুবিধার জন্য। যে কারণে সবকিছুর দাম বেড়েছে। ফলে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তাই আপনারা (জনগণ) আমাদের হরতাল পালন করুন।’

এদিকে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতাল চলছে ঢিলেঢালাভাবে। যান চলাচল রয়েছে স্বাভাবিক। অন্যান্য দিনের মতো ব্যবসায়ীরা দোকানপাট খুলেছেন এবং অফিস খোলা থাকায় মানুষ বিনা বাধায় অফিসে যাচ্ছেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে নগরের কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা ও রিকাবীবাজার এলাকায় যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়েছে। তবে হরতালের সমর্থনে মিছিল করতে দেখা গেছে এসব এলাকায়।

এদিকে হরতালে যে কোনো ধরনের নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *