সিলেটে বিকাশে বিদ্যুতের মিটার রিচার্জ বন্ধ, চরম ভোগান্তি

সিলেট

সিলেটে ঈদের আগের দিন থেকে মোবাইল ফোনভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) প্রতিষ্ঠান ‘বিকাশ’র মাধ্যমে বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিদ্যুৎ গ্রাহকরা। 

এ বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেটের পক্ষ থেকে বিকাশ কর্তৃপক্ষের কাছে জরুরিভিত্তিতে চিঠি প্রেরণ করলেও বুধবার (১৩ জুলাই) বিকাল পর্যন্ত বিকাশ থেকে কোনো প্রতিউত্তর দেওয়া হয়নি কিংবা কোনো প্রতিকার করা হয়নি।

তবে বিকাশ ছাড়া অন্যান্য অপারেটরের মাধ্যমে সিলেটে বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ করা যাচ্ছে।

ভোগান্তিতে পড়া গ্রাহকরা জানিয়েছেন, ঈদের আগের দিন থেকে সিলেটে ‘বিকাশ’র মাধ্যমে বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ বন্ধ রয়েছে। এ অবস্থায় নিকটস্থ অনেক দোকানে বিকাশ ছাড়া অন্যান্য অপারেটর না থাকায় প্রিপেইড মিটার রিচার্জ করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েন গ্রাহকরা। রিজার্চ করতে না পারায় দীর্ঘসময় অনেকেই ছিলেন বিদ্যুতবিহীন। রিচার্জ বন্ধ হওয়ার পর থেকে আজ (বুধবার) পর্যন্তও বিষয়টির প্রতিকার করেনি বিকাশ কর্তৃপক্ষ।

তাছাড়া এ সেবা বন্ধ সংক্রান্ত বিষয়টি আগে বিদ্যুৎ বিভাগকে জানানোর কথা থাকলেও অবগত করেনি বিকাশ।

পরে বিষয়টি জানতে পেরে ঈদের পরদিনই (১১ জুলাই) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) সিলেটের পক্ষ থেকে বিকাশের ‘হেড অফ স্ট্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট’ বিভাগ বরাবারে জরুরি চিঠি দিলেও বুধবার বিকাল পর্যন্ত এর কোনো জবাব দেয়নি বিকাশ। এছাড়া বিষয়টির প্রতিকারও করা হয়নি। ফলে এখনও ভোগান্তি পোহাচ্ছেন গ্রাহকরা।

এ বিষয়ে বিউবো সিলেট বিভাগের প্রধান প্রকৌশলী আব্দুল কাদের সিলেট লাইন-কে বলেন, আমাদেরকে কোনোভাবে অবগত না করে বিকাশ এ সেবা বন্ধ করে দিয়েছে। বিষয়টি আমরা অবগত হওয়ার পরপরই গত ১১ জুলাই বিকাশ বরাবরে চিঠি দিয়েছি। কিন্তু আজ (বুধবার) পর্যন্ত আমরা চিঠির জবাব পাইনি এবং এখন পর্যন্ত তাদের সেবা বন্ধ আছে।

তিনি বলেন, তবে বিকাশ ছাড়া অন্যান্য অপারেটরে বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ করা যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *