সিলেটে রেজিস্ট্রারি মাঠ থেকে জামায়াতের ৭ কর্মী আটক

সিলেট

সিলেট মহানগরের রেজিস্ট্রারি মাঠ থেকে জামায়াত-শিবিরের ৭ কর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১৪ জুলাই) বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটকের বিষয়ে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপকমিশনার আজবাহার আলী শেখ কোন তথ্য জানাতে পারেননি। তবে তিনি বলেছেন, সিলেট নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার স্বার্থে পুলিশ ও সিআরটির যৌথ দল নগরের কয়েকটি সড়কে মহড়া চালিয়েছে।

জামায়াত সূত্রে জানা যায়, নগরের রেজিস্ট্রারি ময়দানের জনসভার মাঠ পরিদর্শন শেষে পুলিশের একটি দল তাদের ৭ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে।

তাৎক্ষণিকভাবে আটকদের বিষয়ে নাম-পরিচয় জানা যায়নি।

নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো জামায়াতে ইসলামী আগামীকাল শনিবার (১৫ জুলাই) সিলেটে সমাবেশের ঘোষণা দিয়েছে। এনিয়ে পুলিশ প্রশাসনের অনুমতি চাইলেও এখন পর্যন্ত তারা পায়নি। তবে অনুমতি না পেলেও জোর করে হলেও সমাবেশ করার কথা জানিয়েছিলেন দলটির একাধিক নেতা।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দলটি দীর্ঘদিন ধরে রাজনীতির মাঠে অনুপস্থিত। সরকারের কঠোর অবস্থানের কারণে প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে পারছে না দলটি। ঝটিকা মিছিল আর গোপন সভার মধ্যেই সীমাবদ্ধ তাদের সাংগঠনিক কার্যক্রম।

তবে গত ১০ জুন প্রশাসনের অনুমতি নিয়েই রাজধানীতে কর্মসূচি পালন করেছিল তারা। ওই কর্মসূচির পর সিলেটে সমাবেশ আহ্বান করে দলটি। ১৫ জুন দুপুরে সিলেট নগরের রেজিস্টারি মাঠে এই সমাবেশ ডাকা হয়েছে। সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে ৫ জুলাই এসএমপিতে আবেদন করে জামায়াত। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে জামায়াতকে কিছু জানানো হয়নি।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. ইলিয়াছ শরীফ বলেছেন, ‘জামায়াতের আবেদন পেয়েছি। তবে তাদের সমাবেশে নাশকতার আশঙ্কা রয়েছে। তাই জামায়াতকে সমাবেশের অনুমতি না দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *