সিলেট কল্যাণ সংস্থার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট

৯ মে বৃহস্পতিবার সিলেট মহানগরীর বাসাবাড়ির হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায়ে রাখার দাবীতে
৩০ মিনিট অবস্থান কর্মসূচী ও সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান
যানজটমুক্ত সিলেট চাই, রাস্তায় যানবাহন নিয়ে নিরাপদে চলতে চাই, ফুটপাতে স্বাচ্ছন্দ্যে হাঁটতে চাই, রিক্সা ও রিক্সা ভাড়া সমস্যার সমাধান চাই, মাদকমুক্ত সিলেট চাই, সন্ত্রাস ও অপরাধমুক্ত সিলেট চাই, প্রশিক্ষিত চালক ও দূর্ঘটনামুক্ত রাস্তা চাই, ঘুষমুক্ত ও দুর্নীতিমুক্ত জনকল্যাণকামী মানুষ চাই, দেশপ্রেমিক ও আত্মনির্ভরশীল যুবসমাজ চাই, প্রধান আওয়াজকে উপলক্ষ্য করে সমতার ভিত্তিতে সবার উপভোগ্য সুন্দর ও পরিচ্ছন্ন শহর বিনির্মাণে আমরা ঐক্যবদ্ধ, এই লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে ১৯৯৮ খ্রীষ্টাব্দের ৫ মে সিলেট কল্যাণ সংস্থা প্রতিষ্ঠিত হয়। সিলেট কল্যাণ সংস্থা ৫ মে ২০২৪ রবিবার ২৬তম বছর পূর্ণ করে ২৭তম বছরে পদার্পণ করলো।”সিলেট কল্যাণ সংস্থা’র অঙ্গীকার, যুব আত্মনির্ভরশীল সোনার বাংলাদেশ গড়ার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যা ৭.০০ ঘটিকায় আলোচনা সভা, সাংগঠনিক শুভেচ্ছা স্মারক প্রদান ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিলেট বিভাগের যুব সংগঠন, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের যুব মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) এবং যৌথ উদ্যোগে সিলেট কল্যাণ সংস্থার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা বলেন, সিলেট কল্যাণ সংস্থা প্রতিষ্ঠা লগ্ন থেকে যুব সমাজকে নিয়ে সামাজিক অঙ্গনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। যুব সমাজকে আত্মনির্ভরশীল করে গড়ে তুলার লক্ষ্যে কর্মশালা, বিভিন্ন  রকমের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ সহ সোনার বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করতে সিলেট কল্যাণ সংস্থা নিজস্ব অবস্থান থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই অবস্থাকে অব্যাহত রাখতে অদ্যাবধি সিলেট কল্যাণ সংস্থা আন্তরিক।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক বিজিত চন্দের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিবিযুকস’র মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরী। আলোচনা সভায় ২৬ত প্রতিষ্ঠাবার্ষিকীর স্বার্থকতা উপস্থাপন করে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ আজিজুর রহমান আজিজ। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে উপস্থিত হওয়ার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা পোষণ করে বক্তব্য রাখেন সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে উপস্থিত ছিলেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি মোঃ নাজমুল হুসাইন, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাজ্জাদুজ্জামান বাবলু, সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, ধর্ম সম্পাদক মোঃ সুলাইমান আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ আল-আমিন আহমদ, সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, সহ-সভাপতি তোফায়েল আহমদ, সহ-সভাপতি মোঃ মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ উজ্জল আহমদ, সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি জাকারিয়া মোহাম্মদ সালাউদ্দিন সাকের, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম শিতাব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রাসেল, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু,সহ-প্রচার সম্পাদক সুহেল মিয়া, সাংগঠনিক নেতৃবৃন্দদের মধ্য থেকে এবাদ উল্লাহ, আলী জাবেদ মুন্না, মোঃ আব্দুর রশিদ, নাহিদুল ইসলাম পারভেজ, দেলোয়ার হোসেন, মোঃ সজিব আহমদ ও মোঃ সাগর। ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মোঃ নাজমুল হুসাইন, জাকারিয়া মোহাম্মদ সালাউদ্দিন সাকের, হাফিজ সুলাইমান আহমদ, মোঃ আল-আমিন আহমদ, দিপক কুমার মোদক বিলু, মোঃ রফিকুল ইসলাম শিতাব, বিজিত চন্দ, সুহেল মিয়া, মোঃ উজ্জল আহমদ, মোহাম্মদ সাজ্জাদ খান ও মখছুছুর রহমানকে সাংগঠনিক শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে উপস্থিত সদস্যদের মতামতের পরিপ্রেক্ষিতে সিলেট সিটি কর্পোরেশনের মাত্রাতিরিক্ত হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে আগামী ৯ মে বৃহস্পতিবার বেলা ১১.৩০ ঘটিকায় সিলেট সিটি কর্পোরেশন প্রাঙ্গণে ৩০ মিনিট অবস্থান কর্মসূচী ও সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়।
বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবী উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস)-এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৫.৩০ ঘটিকায় ৫০ জন অসহায় দরিদ্রদের মধ্যে খাবার ও যাতায়াত ভাড়া বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *