সিলেট জেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভায় জরুরি সিদ্ধান্ত গ্রহণ

সিলেট

জেলা পরিষদ মিলনায়তনে শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১ টায় সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এবং সঞ্চালনায় ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক।
সভায় নিম্নলিখিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়:

১. শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ সিলেট রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে একত্রিত হয়ে সকাল ৯টায় শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন।
২. মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ সিলেট রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে একত্রিত হয়ে সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন।
৩. মহান বিজয় দিবস উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
সভায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন পরিচালনা বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

১. জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান সিলেটের ৬টি আসনে নির্বাচন পরিচালনার সমন্বয়কের দায়িত্ব পালন করবেন।
২. জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ যিনি যে আসনের বাসিন্দা তিনি সেই আসনের দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করবেন।
৩. নির্বাচন সম্পর্কে কেন্দ্রীয় আওয়ামী লীগ কর্তৃক যখন যে নির্দেশনা দেয়া হবে তখন তা যথাযতভাবে পালন করা হবে।
৪. সভায় সিলেটের ৬টি আসনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সভার পক্ষ থেকে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।
৫. বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক সিলেটে এডভোকেট শমিউল আলম কে আহ্বায়ক এবং এডভোকেট আজমল আলীকে সদস্য সচিব করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কিত নির্বাচনী আইনী সহায়তা কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন সংক্রান্ত যেকোন আইনী জটিলতায় উক্ত কমিটির সহায়তা নেয়ার জন্য প্রার্থীদের অবগত করা হয়।
এছাড়াও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার আসন্ন সিলেট সফর চূড়ান্ত হলে জননেত্রীর কর্মসূচি সফল করার লক্ষ্যে প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হবে।

সভায় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শমসের জামাল জানুয়ারি- নভেম্বর ২০২৩ সময়ের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করলে তা অনুমোদন করা হয়।
সভায় আলোচনায় অংশ গ্রহণ করেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ-সভাপতি আশফাক আহমদ, এডভোকেট শাহ ফরিদ আহমদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ইমরান আহমদ এমপি, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি, যুগ্ম সাধারন সম্পাদক কবীর উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক এডভোকেট আজমল আলী, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার,  জেলা আওয়ামী লীগের সদস্য মো: নিজাম উদ্দিন চেয়ারম্যান, লোকমান উদ্দিন চৌধুরী, আবদাল মিয়া, কামাল আহমদ, মোঃ জাকির হোসেন, ডাঃ নাজরা আহমদ চৌধুরী।
সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহ মোঃ মোসাহিদ আলী, নাজনীন হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বন ও পরিবেশ  বিষয়ক সম্পাদক মুস্তাক আহমদ পলাশ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট ছালেহ আহমদ হীরা, মহিলা বিষয়ক সম্পাদক বেগম সামসুন্নাহার মিনু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, শিল্প ‍ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য আখলাকুর রহমান চৌধুরী সেলিম, সৈয়দ মিসবাহ উদ্দিন, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সাইফুল আলম, শাহিদুর রহমান শাহিন, আনহার মিয়া, আমাতোজ জোহরা রওশন জেবিন, এডভোকেট আফসর আহমদ, এডভোকেট ফখরুল ইসলাম, গোলাপ মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *