সিলেট মহানগর জামায়াতের আলোচনা সভা

সিলেট

 

স্বাধীনতার ঐক্যের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে ভোট
ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হবে
—–মুহাম্মদ ফখরুল ইসলাম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, লাখো শহীদের রক্তস্নাত স্বাধীনতা আমাদের গৌরবোজ্জল অর্জন। মহান স্বাধীনতা সংগ্রাম আমাদের প্রেরণার উৎস। মুক্তিযুদ্ধে শহীদান ও বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। লাখো শহীদের রক্তে বিশে^র বুকে স্বাধীন সার্বভৌম জাতি হিসেবে আমরা প্রতিষ্ঠিত হলেও রাজনৈতিক অনৈক্যের কারণে জাতি স্বাধীনতার সুফল থেকে জাতি বঞ্চিত। রক্তস্নাত স্বাধীনতার ৫৩ বছর পরও দেশে আইনের শাসন নেই, ন্যায় বিচার নেই, এমনকি কথা বলার অধিকারটুকুও নেই। তাই স্বাধীনতার চেতনায় উদ্ধুদ্ধ হয়ে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে দেশপ্রেমিক জনতাকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠন স্বাধীনতার মূলনীতি হলেও শাসক গোষ্ঠী অবৈধ ক্ষমতার মসনদ পাকাপোক্ত করতে মানুষের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রকে করছে। সকল ক্ষেত্রে প্রতিবেশী দেশের নগ্ন হস্থক্ষেপ দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য হুমকীস্বরুপ। মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতাকে অর্থবহ করতে হলে রাজনৈতিক ঐক্য ও সহনশীলতা প্রতিষ্ঠা করতে হবে। আমাদের স্বাধীনতার চেতনা ছিল ঐক্যের, বিভক্তির নয়।

তিনি মঙ্গলবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট মহানগর জামায়াত আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও ড. নুরুল ইসলাম বাবুল, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতী আলী হায়দার, জামায়াত নেতা এডভোকেট জামিল আহমদ রাজু ও মু. আজিজুল ইসলাম প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *