সিলেট-২ আসনে নৌকায় ভোট চেয়ে নির্বাচনী মাঠে প্রচারণায় ব্যস্থ আছেন কয়েক শতাধিক প্রবাসী

সিলেট

স্টাফ রিপোর্টার:

আগামী ৭ই জানুয়ারী অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নির্বাচনী প্রতীক ‘নৌকা’য় ভোট চেয়ে নির্বাচনী আসনের ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন শফিকপত্নী তাহমিনা আক্তার চৌধুরী। তিনি (তাহমিনা) ছাড়াও নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে নৌকায় ভোট চেয়ে ভোটারদের কাছে যাচ্ছেন যুক্তরাজ্য থেকে আসা নৌকার মাঝি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর ছোট ভাই, মেয়ে ও মেয়ের জামাই, ভাতিজা-ভাতিজি ও ভাতিজির জামাই’সহ বিপুল সংখ্যক আত্নীয়-স্বজন।
সিলেট-২ আসনে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক ‘নৌকা’র সুনিশ্চিত করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে দেশে এসেছেন কয়েক শতাধিক প্রবাসী নেতৃবৃন্দ। সবারই লক্ষ্য দীর্ঘ ১০ বছর ধরে কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত থাকা সিলেট-২ আসনের উন্নয়নের জন্য ‘নৌকা’র বিজয় সুনিশ্চিত করা। প্রবাসীদের দাবি ওই এলাকার কাঙ্খিত উন্নয়নের জন্য আলহাজ্ব শফিকুর রহমানের কোন বিকল্প নেই। তথা নৌকার বিজয় ছাড়া কাঙ্খিত উন্নয়ন সম্ভবও নয়।
নির্বাচনী মাঠে নৌকার প্রচারণায় অংশ নেওয়া আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর স্ত্রী’সহ আত্নীয়-স্বজনরা পৃথকভাবে জনসংযোগ, উঠান বৈঠক ও পথসভার মাধ্যমে ‘নৌকা’র পক্ষে চাঙ্গা করছেন ভোটের মাঠ। আর শফিকপতœী তাহমিনা আক্তার চৌধুরী উপজেলা মহিলা আওয়ামী লীগ’সহ নারী নেত্রীদের সাথে নিয়ে অনায়েসেই কাছে টানতে পারছেন নারী নির্বাচনী আসনের নারী ভোটারদের। ভোট কেন্দ্রে যেতে তাদেরকে উৎসাহিত করছেন। ভোটের সময় ছাড়াও করোনা’সহ প্রতিটি দুর্যোগে স্থানীয় জনসাধারণকে নানাভাবে সহযোগিতা করেছেন মিসেস শফিক চৌধুরী। যেকারণে নৌকার পক্ষে ইতিমধ্যে ভোটের মাঠ নাড়া দিতে সক্ষম হয়েছেন তিনি। তাদের কাছে পেয়ে রীতিমতো উৎফুল্ল সাধারণ মানুষ। নির্বাচনে এসব প্রার্থীর ঘনিষ্ঠ স্বজনদের নিজেদের সুখ-দুঃখ ও আশা-আকাঙ্খার কথা জানাতে পেরে বেজায় খুশিতে আছেন নির্বাচনী আসনের ভোটাররাও।
প্রবাসী নেতৃবৃন্দের পাশাপাশি নিজের পরিবারের সদস্যদের প্রচারণায় দলীয় নেতাকর্মী ছাড়াও ‘আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নৌকা’র প্রতীকের পক্ষে সাধারণ মানুষে ঢল নেমেছে। তাইতো আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে ২য় বারের মতো আসনটিতে নৌকার বিজয় নিশ্চিতের মাধ্যমে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিশালী করতে চায় স্থানীয় ভোটাররা।

শফিকপত্নী তাহমিনা আক্তার চৌধুরী বলেন, আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী রাজনীতির জন্য পরিবারের সদস্যদেরকে ছেড়ে দীর্ঘদিন ধরে দেশে অবস্থান করছেন। তিনি শুধু মানুষের কল্যাণে কাজ করতে ভালবাসেন। একারণের চারদিকে দেখছি নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে ও জননেত্রী শেখ হাসিনা’কে পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী করতে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক ‘নৌকা’য় ভোট দিতে উন্মুখ হয়ে আছে সিলেট-২ আসনের ভোটাররা। আমরা আশাবাদী পরিচ্ছন্ন ও উজ্জ্বল ভাবমূর্তির শফিক চৌধুরীকে ভোটাররা আগামী ৭ই জানুয়ারী নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *