সিলেট-২ আসনে নৌকার পক্ষে প্রচারণায় স্বতন্ত্র প্রার্থী মুহিবের আপন ভাই-ভাতিজারা

সিলেট

স্টাফ রিপোর্টার:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে ‘স্বতন্ত্র সংসদ সদস্য’ পদে ট্রাক প্রতীকের প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের বিপক্ষে নির্বাচনী মাঠে সরব রয়েছেন তার আপন ভাই-ভাতিজারা। মুহিবুর রহমানের প্রবাসী ভাই-ভাতিজারা সিলেট-২ আসনের কাঙ্খিত উন্নয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর কোন বিকল্প নেই বলেই নৌকার পক্ষে ভোট চাইছেন বলে তাদের। ইতিমধ্যে নৌকার পক্ষে প্রচার প্রচারণা ও নির্বাচনী সভায় দেয়া মুহিবুর রহমান আপন ভাতিজা  মসনুর রহমান মিশু’র দেওয়া বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভাইরালও হয়েছে।
স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী মুহিবুর রহমানের আপন ছোট ভাই সাইদুর রহমান ও তার (সাইদুর) রহমানের পুত্র মনসুর রহমান মিশু নির্বাচনী মাঠে নৌকার পক্ষে কঠোরভাবে কাজ করে আলোচনায় এসেছেন। নিজের ভাই-ভাতিজারা যেখানে নৌকাকে বিজয়ী করতে সরব, সেখানে নিজেদের ঘরের ভোট আনতে ব্যর্থ মুহিবুর রহমান বিজয়ের জন্য ভোট চাইছেন অন্যের ঘরে। নিজের আপন ভাই-ভাতিজারা নৌকার পক্ষে কাজ করায় স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমানকে নিয়ে তাই নির্বাচনী আসনের সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় বছর খানেক পূর্ব থেকে পৈত্রিক সম্পত্তি নিয়ে আপন ভাই-ভাতিজাদের সাথে মুহিবুর রহমানের বিরুধ চলে আসছে। আর এই পারিবারিক দ্বন্ধের কারণে মুহিবুর রহমানের বিপক্ষে আর নৌকার পক্ষে তার ভাই-ভাতিজারা নির্বাচনী মাঠে কাজ করছেন বলে অনেকেই মনে করছেন। নৌকার পক্ষে প্রচার প্রচারণা ও নির্বাচনী সভায় দেয়া তার বক্তব্যের ভিডিও ফেসবুক মাধ্যমে ভাইরাল। ভিডিও’তে দেখা যায় যে মনসুর রহমান মিশু উপজেলার রামপাশা ইউনিয়নের আমতৈল (জমশেরপুর) গ্রামে একটি জনসভায় শফিকুর রহমান চৌধুরীর নৌকার পক্ষে ভোট চেয়ে বলছেন শফিকুর রহমান চৌধুরী বিজয়ী হলে আপনাদের কাঙ্খিত উন্নয়ন হবে। ফলে মুহিবুর রহমান নিজ গ্রাম জগদ্বিশপুর এলাকার ভোট কেন্দ্রতে বিজয় নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে বলে দাবী অনেকের।
এদিকে আপন চাচা স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমানের ট্রাক প্রতীকের বিপক্ষে ও নৌকার পক্ষে কাজ করার বিষয় জানতে চাইলে প্রবাসী মনসুর রহমান মিশু বলেন, আমার গ্রাম ও বাবার নাম ঠিক আছে। কিন্তু মুহিবুর রহমান আমার চাচা নয়, তাকে আমি চিনি না। পরে তিনি সিলেট-২ আসনের নির্বাচনের হাল অবস্থার কথা জানিয়ে নৌকার অবস্থান এক নাম্বার ও লাঙ্গল প্রতীক দুই নাম্বারে রয়েছে বলে দাবি করেন।
এব্যাপারে জানতে চাইলে বিশ্বনাথ পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর শামীম নূর বলেন, স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমানের আপন ভাই-ভাতিজারা নির্বাচনের শুরু থেকেই নৌকার পক্ষে কাজ করছেন। তারা বিভিন্ন স্থানে গিয়ে সভা সমাবেশেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকার মাঝি শফিকুর রহমান চৌধুরীর জন্য ভোট ভিক্ষা চাইছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *