সিলেট-২ আসনে ১০ বছর পর নৌকা : উচ্ছ্বাসিত নেতাকর্মীরা

সিলেট

স্টাফ রিপোর্টার:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দীর্ঘ ১০ বছর পর এবার সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক ‘নৌকা’র মনোনয়ন পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে সিলেট-২ আসনে দলীয় প্রার্থী হিসেবে আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।
আর শফিকুর রহমান চৌধুরীর নাম ঘোষণার পর থেকেই সিলেট-২ আসনের দুই উপজেলা বিশ্বনাথ ও ওসমানীনগরে বইছে আনন্দের জোয়ার, চলছে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ।
রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় বিশ্বনাথ পৌর শহরে তাৎক্ষণিক আনন্দ মিছিল বের করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জানা যায়, ২০০৮ সালে নৌকা প্রতীক নিয়ে সংসদ নির্বাচিত হয়ে ছিলেন আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। পরবর্তিতে ২০১৪ সালে শফিকুর রহমান চৌধুরীকে আবারও নৌকার মনোনয়ন দেয়া হয়। এরপর দলের সিদ্ধান্তে মহাজোটের প্রার্থীকে আসন ছেড়ে দেন। তিনি আসন ছেড়ে দেওয়ার পর ওই আসনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া লাঙ্গল প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন। ২০১৮ সালেও ২য় দফা মহাজোটের প্রার্থী ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়াকে আসন ছেড়ে দেন শফিকুর রহমান চৌধুরী। তবে ওই নির্বাচনে মহাজোটের প্রার্থীর ভরাডুবি হয়, বাজেয়াপ্ত হয় তার মনোননয়ন। নির্বাচনে সূর্য প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন গণফোরাম নেতা মোকাব্বির খান।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান বলেন, বিগত ১০ বছর নৌকা প্রতীক পাই নাই। সেই কাঙ্খিত প্রতীক এবার আমরা পেয়েছি। আমাদের দলে কোন কোন্দল নেই। প্রতিযোগিতা নেই শফিক চৌধুরীতে একাট্টা আওয়ামী লীগ। সকল নেতাকর্মিদেরকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীককে বিজয়ী করা হবে।
নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগের টিকেট পেয়ে বিএনপির প্রার্থীকে পরাজিত করে নির্বাচিত হয়েছিলাম। বিশ্বনাথ-ওসমানীনগরবাসীর দীর্ঘ ১০ বছরের অপেক্ষা শেষ হয়েছে। সকল নেতাকর্মীকে প্রাধান্য দিয়ে আগামী ৭ জানুয়ারি নৌকা প্রতীক বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ আসন উপহার দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *