সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের তিন প্রার্থীর মনোনয়ন বাতিল/স্থগিত

সিলেট

স্টাফ রিপোর্টার:

সংসদ নির্বাচনে অংশ নিতে সিলেট-২ আসন থেকে যে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, তাদের মধ্যে বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানসহ ৮ জনের মনোনয়ন বাতিল, সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরীসহ ২ জনের মনোনয়ন স্থগিত এবং সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীসহ ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান মনোনয়নপত্রে গণফোরামের নির্বাহী সভাপতি হিসেবে সাক্ষর করলেও সেটার কোনো প্রমাণ রিটার্নিং কর্মকর্তার কাছে উপস্থাপন করতে না পারায় বাতিল হয় তার মনোনয়ন। জাতীয় পার্টি (জাপা) মনোনিত প্রার্থী, দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীর মনোনয়নপত্র আয়কর সংক্রান্ত জটিলতায় স্থগিত করা হয়েছে। গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী মেয়র পদে থেকে জাতীয় সংসদ নির্বাচন করার বিধান না থাকায় বাতিল হয় স্বতন্ত্র প্রার্থী, সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান ও বিশ্বনাথ পৌরসভার বর্তমান মেয়র মুহিবুর রহমানের মনোনয়নপত্র।

সিলেট-২ আসনে যাদের মনোনয়ন বৈধ হয়েছে, তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপি মনেনিত প্রার্থী এএম খান, জাকের পার্টি মনোনিত প্রার্থী সায়েদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী, ওসমানীনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *