সিসিক নির্বাচন: যেসব কারণে বাতিল ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন

সিলেট

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১১ মেয়র পদপ্রার্থীর মধ্যে ৫জনেরই মনোনয়নপত্র বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে। তবে তারা আগামী ৭২ ঘন্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তা বরাবর আপিল করতে পারবেন।

আজ বৃহস্পতিবার সকাল থেকেই নগরীর মেন্দিবাগস্ত জালালাবাদ গ্যাস ভবনে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্য্ক্রম চলছে।

যেসব মেয়র প্রার্থীর মনোননয়পত্র বাতিল হয়েছে তারা হলেন স্বতন্ত্র প্রার্থী  শামছুনুর তালুকদার, মো. আবদুল মান্নান খান, মৌলানা জাহিদ উদ্দিন,  মো. শাহাজাহান মিয়া,  মোস্তফা আহমেদ রউফ মোস্তফা প্রমুখ।

শামছুনুর তালুকদারের মনোনয়নপত্র বাতিলের কারণ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা জানান তার ভোটার তথ্য যাচাই করতে গিয়ে ২ জনকে মৃত পাওয়া গেছে এবং ১ জন বলেছেন তিনি স্বাক্ষর করেন নি। তাই তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

মো. আবদুল মান্নান খানের ভোটার তথ্য যাচাই করার সময় বালাগঞ্জের একজন ভোটার পাওয়া গেছে। অপর একজন পাওয়া গেছে চট্ট্রগ্রামের ভোটার। তিনি স্বাক্ষরের কথা অস্বীকার করেছেন।এসব কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মৌলানা জাহিদ উদ্দিনের মনোনয়নপত্র বাতিলের কারণ তার ভোটার তথ্য সঠিক ছিলনা। একজন ভোটার পাওয়া গেছে যিনি বালাগঞ্জের ভোটার এবং অপর একজন ভোটার স্বাক্ষর দেয়ার কথা অস্বীকার করেছেন।আর তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মো. শাহজাহান মিয়া নামক একজন মেয়র প্রার্থী মনোনয়নপত্রের সাথে তার সম্পদের কোন বিবরণ জমা দেননি এবং আয়করের রিটার্ন কপিও না। তাই তার মনোনয়নপত্র বাতিল।

একই কারণে মোস্তফা আহমেদ রউফ মোস্তফার মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

তবে তারা পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে আপিল করে নিজেদের অবস্থান পরিস্কার করতে পারেন। সেক্ষেত্রে তাদের মধ্য থেকে কেউ কেউ নির্বাচনী দৌড়ে টিকেও যেতে পারেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *