সুদখোর ও দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ এবং সৌম্য চৌধুরী রহস্য জনক মৃ*ত্যু উদঘাটনের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ

দিরাই সুনামগঞ্জ প্রতিনিধিঃ

দিরাইয়ে সুদখোরদের বিরুদ্ধে ফুঁসে উঠছে এলাকাবাসী। সুদের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে মৃত্যুবরণকারী দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের মর্মস্পর্শি মৃত্যুর ঘটনায় এলাকার বিভিন্ন সামাজিক সংগঠন ঐক্যবদ্ধভাবে তিনদিন প্রতিবাদী কর্মসূচী হাতে নিয়েছে, তিনদিনই দিরাই থানা পয়েন্টে মানববন্ধন করবেন তারা।

সৌম্য চৌধুরী’র অকাল মৃত্যুতে এবং মৃত্যুর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসকে গুরুত্ব দিয়ে তদন্ত এবং দোষী ব্যক্তিদের শাস্তি একইসঙ্গে দিরাইয়ের সুদখোরদের দৌরাত্মের বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে মঙ্গলবার(৬ জুন) বিকাল সাড়ে ৫টায় দিরাই থানা পয়েন্টে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা দিরাই উপজেলা ও পৌর শাখা।

সংস্থার সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং মানবাধিকার কর্মী মুসলেমউদ্দীনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান মোখলেসুর রহমান লাল মিয়া, এমদাদ সর্দার, সাবেক কাউন্সিলর জয়নুল হক চৌধুরী, জসিম উদ্দি, প্রভাষক মোস্তাহার মিয়া মোস্তাক, হান্নান অর রশিদ, কাজী নুরুল আজিজ চৌধুরী, বিথি দাস, সুমন মিয়াসহ বিভিন্ন শ্রেনী পেশারলোকজন।

সাবেক কাউন্সিলর জয়নুল হক চৌধুরী, বলেন এই সুদখোর হবিবুর রহমান (হবু’র) কারনে বলি হয়েছেন দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা বেলা পন্থা দাসের পরিবার। তিনি আরও বলেন খুঁজ নিয়ে দেখুন এই হবু ছিল পেশায় একজন ইঞ্জিন চালিত নৌকার ড্রাইভার, সে কি করে কত টাকার মালিক হলো তা প্রশাসনকে খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন।

কাজী নুরুল আজিজ চৌধুরী বলেন সুদখোরের অত্যাচারে গ্রামের নিরীহ মানুষ আজ সর্বস্বান্ত, ভিটেমাটি ছাড়া-খোঁজ নিয়ে দেখুন তো ? কোন আলেম-উলামা এই সমস্ত নিরীহ মানুষের বাড়িঘর দখল করেছে কিনা, আলেম-উলামারা বাড়িঘর দখল করিনি। করেছে সেই রক্তচুষা সুদখোররা। যে কারনে আছ সৌম্য চৌধুরী সুদখোরদের অত্যাচারে আত্ম*হত্যা করেছে। মানববন্ধনে মাধ্যমে সুদখোরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

অপরদিকে, বুধবার একইস্থানে এই দাবিতে মানববন্ধন করবে ভাটি বাংলা উন্নয়ন সংস্থা। বৃহস্পতিবার মানববন্ধন করবে দিশারী সমাজ সচেতন ও অবক্ষয়রোধ যুব সংঘ। এদিকে, ঘটনার পর থেকে পুলিশ প্রশাসনের নজরে রয়েছে চিহ্নিত সুদখোররা। দিরাই থানার ওসি কাজী মুক্তাদির হোসেন বলছেন, যেহেতু মৃত্যুর আগে নিজের ফেসবুক আইডিতে স্ট্যটাস দিয়ে মারা গেছেন সৌম্য চৌধুরী, পুলিশ এ ব্যাপারে বিশদ খোঁজ খবর নিচ্ছে।

দিরাইয়ে সুদখোরদের দৌরাত্মে ভিটেমাটি ছাড়া হয়েছেন অনেকে, অনেক ভদ্রলোক নিঃস্ব হয়েছেন। সৌম্য চৌধুরীর ক্ষেত্রেও এমনটা ঘটেছে। সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু*তে রাজানগরের বৈইছে ভারী বাতাস।

দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. রিপা সিনহা বললেন, সুদখোরদের যন্ত্রণায় যে সৌম্য চৌধুরী মৃত্যুর দিকে ধাবিত হয়েছেন- এটি তার ফেইসবুক স্ট্যটাসেই প্রতিয়মান হয়। বিষয়টি নিয়ে সকলে সোচ্চার হওয়া জরুরি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *