সু-শিক্ষিত জাতি ছাড়া কখনও জাতির কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়-এমপি মোকাব্বির

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, সুশিক্ষা গ্রহনের জন্য শিক্ষার্থীদেরকে সুষ্ঠ পরিবেশ ও খেলাধুলার জন্য মাঠের ব্যবস্থা করে দিয়ে তাদের মনে সুশিক্ষা অর্জনের বীজ বপন করে দিতে হবে আমাদেরকে। সুশিক্ষায় শিক্ষিত জাতি ছাড়া কখনও জাতির কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়।
তিনি আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়া সড়কগুলোসহ দ্রুতই বিশ্বনাথের প্রত্যেক এলাকার সড়কের উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে। তবে সরকারের গ্রহন করা প্রকল্পগুলোর সঠিকভাবে বাস্তবায়িত হচ্ছে কি না, এর তদারকি করতে হবে রাষ্ট্রের মালিক জনগণকেই।
তিনি সোমবার (১৩ ফেব্রুয়ারী) সিলেটের বিশ্বনাথে স্থানীয় সরকাল প্রকৌশল অধিদপ্তরের আওতায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ‘বিশ্বনাথ-খাজাঞ্চী-কামাল বাজার সড়ক’র সংস্কার কাজের ভিত্তিপ্রস্থর এবং প্রায় ১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত পৌর এলাকার শিমুলতলা গ্রামের ‘নতুনকুঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়’র নতুন একাডেমিক ভবনের ও প্রায় ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ‘আমতৈল বাজার হতে গাজীর মোকাম সড়ক’র পাকাকরণ কাজের পৃথক উদ্বোধনী অনুষ্ঠানে একথাগুলো বলেন। পৃথক অনুষ্ঠানগুলোতে পৃথক পৃথকভাবে দোয়া করা হয়।

নতুনকুঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৌর এলাকার শিমুলতলা গ্রামের মুরব্বী আলহাজ্ব আব্দুল হকের সভাপতিত্বে ও সংগঠক কামরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সিলেট জেলার নির্বাহী প্রকৌশলী ইনামুল কবীর, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী চৌধুরী সুমন, বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার নজরুল ইসলাম দুলাল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী সৈয়দ সামির আলী সানী ও স্বাগত বক্তব্য রাখেন সৈয়দ ইমদাদুল হক।
পৃথক উদ্বোধনী ও ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানগুলোতে বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, আওয়ামী লীগ নেতা মাহবুব মিয়া, গণফোরাম নেতা নিজাম উদ্দিন, বিএনপি নেতা মাহতাব উদ্দিন, সংগঠক মোস্তাক আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পুসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *