বিশাল বহর নিয়ে বিশ্বনাথে পূজামন্ডপ পরিদর্শন করলেন শফিক চৌধুরী

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে দিয়ে ছিলেন একটি স্বাধীন রাষ্ট্র। আর আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিচ্ছেন আমাদের কাঙ্খিত উন্নয়ন ও শান্তিপূর্ণভাবে সকল ধর্মের মানুষকে নিজেরদের ধর্ম পালনের নিরাপত্তা। যেকারণে আজ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা সকল ধর্মের মানুষের মিলনমেলায় পরিণত হয়। তিনি আরোও বলেন, তার পরও প্রায়শই সমাজে ঘাপটিমেরে থাকা কিছু অপশক্তিরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়। বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোনো সাম্প্রদায়িক অপশক্তির স্থান নেই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র যোগ্য ও দক্ষ নেতৃত্বে সকল সাম্প্রদায়িক ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এবং আরোও এগিয়ে যাবেই।

তিনি সোমবার (২৩ অক্টোবর) দিনব্যাপী সিলেটের বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে উপজেলা ও পৌর এলাকায় অনুষ্ঠিত শারদীয় দূর্গাপূজার বিভিন্ন মন্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে বিভিন্ন মন্ডপে একথাগুলো বলেন।

মন্ডপ পরিদর্শনকালে বিভিন্ন স্থানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক মানিক লাল দে, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ দে, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য নিশি কান্ত পাল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাশ শংকু, সাধারণ সম্পাদক শংকর ধর, উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, পৌরসভার প্যানেল মেয়র রফিক হাসান, কাউন্সিলর ফজর আলী।

শফিকুর রহমান চৌধুরীর মন্ডপ পরিদর্শনকালে বিভিন্ন মন্ডপের পক্ষে বক্তব্য রাখেন স্থানীয় নেতৃবৃন্দ।
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন এবং আওয়ামী ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
এরপূর্বে গত শনিবার (২১ অক্টোবর) নেতৃবৃন্দকে সাথে নিয়ে উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নের বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেন এবং শুক্রবার (২০ অক্টোবর) উপজেলার ২৫টি পূজা মন্ডপে নিজের ব্যক্তিগত তহবিল থেকে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *