সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে বোমা বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষীর মৃত্যু

জাতীয়

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে অভিযান চলাকালে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত ও একজন আহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার রাত ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি গাড়ি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণের শিকার হয়ে মৃত্যু হয় তাদের। মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

নিহত শান্তিরক্ষীরা হলেন– ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার কাটিঙ্গা গ্রামের জসিম উদ্দিন (৩১), নিলফামারী জেলার ডিমলা উপজেলার দক্ষিণ টিট পাড়া গ্রামের জাহাঙ্গীর আলম (২৬) এবং সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার বাড়াক রুয়া গ্রামের শরিফ হোসেন (২৬)।
আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্গম এলাকার অস্থায়ী ক্যাম্প কুই থেকে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় কাইতা এলাকায় টহলে যায়। পথে টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি মাটিতে পুতে রাখা আইইডি বিস্ফোরণের শিকার হয়।

এতে গাড়িটি প্রায় ১৫ ফুট দূরে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সৈনিক শরিফ, সৈনিক জাহাঙ্গীর ও সৈনিক জসিম মারাত্মকভাবে আহত হন। আহত শান্তিরক্ষীদের ১৪৪ কিলোমিটার দূরে বোয়ারে অবস্থিত মিনুসকা হাসপাতালে নেওয়া হয়। তবে কর্তব্যরত চিকিৎসক জসিম, জাহাঙ্গীর ও শরিফকে মৃত বলে ঘোষণা করেন।

আর আহত মেজর আশরাফুল হক এখনও ওই হাসপাতালে চিকিৎসাধীন; বর্তমানে তার অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে আইএসপিআর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *