স্নায়ুক্ষয়ী নাটকীয়তার শেষে বাংলাদেশের ৩ রানের জয়

খেলাধুলা

শেষ ওভারের রোমাঞ্চ যেন এবারের টি-টোয়েন্টি আসরের নিয়মই হয়ে গেছে। খেলা গড়াচ্ছে শেষ ওভারে আর ফলাফল আসছে শেষ বলে। শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে ফলাফলের জন্য। তেমনই আজকের বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচও গড়ালো শেষ ওভারের শেষ বল পর্যন্ত।

বিশ্বকাপে টিকে থাকার এই ম্যাচে দুইবার জিতলো বাংলাদেশ। ১৫১ রানের লক্ষ্যে খেলতে নেমে শেষ ওভারের শেষ বলে জিম্বাবুয়ের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫ রানের। মোসাদ্দেক হোসেনের করা বলে ক্রিজ ছেড়ে উঠে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হন মুজারাবানি। জয়ের আনন্দ প্রকাশ শেষ করে করমর্দন শেষে মাঠের বাইরেও চলে যান দু’দলের খেলোয়াড়রা।

কিন্তু নাটকীয়তা তখনো বাকি ছিল খানিকটা। বাংলাদেশি সমর্থকদেরকে দুইবার জয়ের আনন্দ দেয়ার জন্যই হয়তো উইকেট রক্ষক সোহান ভুল করে বসেন। থার্ড আম্পায়ার, উইকেটের আগে থেকে বল গ্রহণ করার জন্য নো বল ডাকেন। আনন্দ প্রকাশ শেষে আবার মাঠে নামা! খেলোয়াড়, সমর্থক, কোচিং স্টাফ সবাই যেন হতবাক!

আবার মাঠে ফেরে দুই দলের খেলোয়াড়রা। সমীকরণ দাঁড়ায় ১ বলে চার রান। শঙ্কা জাগে ম্যাচ হারার। কিন্তু মোসাদ্দেক হতাশ না করে ডট বল করেন। মুজারাবানি ব্যাটেই ছোঁয়াতে পারেন না বলটিকে। জয় নিয়েই মাঠ ছাড়ে টিম টাইগার্স।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *