হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে বন্যপ্রাণী অপরাধ দমন ও হ্যান্ডেলিং শীর্ষক প্রশিক্ষণ শুরু

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ প্রতিনিধিঃ

হবিগঞ্জের চুনারুঘাটস্থ সাতছড়ি জাতীয় উদ্যানের স্টুডেন্ট ডরমিটরিতে বন্যপ্রাণী অপরাধ দমন ও বন্যপ্রাণী হ্যান্ডেলিং শীর্ষক ১০ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।
বাংলাদেশের বন্য প্রাণী ব্যবস্থাপনা ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় ১০ দিনব্যাপী প্রশিক্ষণ বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী এর সভাপতিত্বে এবং বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা ও প্রশিক্ষণ সমন্বয়ক মির্জা মেহেদী সারোয়ার এর সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।
শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মাওলানা জুনাইদ আহমেদ এবং গীতা পাঠ করেন রূপক দেবনাথ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রানীবিদ্যা বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ আব্দুল আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী। প্রশিক্ষনার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন দৈনিক খোয়াই পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ বাহার উদ্দিন,এশিয়ান টিভির মাধবপুর প্রতিনিধি আব্দুল আজিজ জয়। প্রশিক্ষণে প্রধান অতিথি ডক্টর এম,এ,আজিজ বলেন মানুষের ন্যায় প্রানীকূলের ও মৌলিক অধিকার খাদ্য ও বসবাসের অনুকূল পরিবেশ নিশ্চিত করতে হবে। এর ব্যত্যয় ঘটলে তাদের অস্তিত্ব বিপন্ন হবে।প্রশিক্ষণে ৩০ জন প্রশিক্ষনার্থী অংশ নেয়।প্রশিক্ষণের সার্বিক সহযোগিতায় ছিলেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের হবিগঞ্জ এর ফরেস্টার তোফায়েল আহমেদ চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *