হরতালের সমর্থনে বিএনপি, প্রতিবাদে আওয়ামী লীগের মিছিল

সুনামগঞ্জ

দিরাই সুনামগঞ্জ প্রতিনিধিঃ

কেন্দ্রীয় বিএনপি ঘোষিত সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে সুনামগঞ্জের দিরাইয়ে অর্ধদিবস হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। রবিবার সকাল থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করতে দেখা যায়। বেলা ১১টার দিকে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে দিরাই বাজার এলাকা প্রদক্ষিণ করে।
বিক্ষোভ মিছিল শেষে দলীয কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য দেন দিরাই উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রশীদ। বক্তব্যে তিনি বলেন, ঢাকায় বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ পুলিশ ও আওয়ামী লীগের হামলার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত হরতাল দিরাইয়ে স্বতঃস্ফূর্তভাবে পালিত হয়েছে। ভবিষ্যতেও দলীয় যে কোনো কর্মসূচি সফল করতে দিরাই বিএনপি প্রস্তুত রয়েছে।

(প্রতিবাদে আওয়ামীলীগের দুপক্ষের পৃথক মিছিল)

রবিবার সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে দিরাই উপজেলা আওয়ামীলীগের বিবদমান দুই গ্রুপ পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের নেতৃত্বে বেলা ১২টায় দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে থানা পয়েন্টে সমাবেশে বক্তব্য রাখেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সাবেক সহসভাপতি সিরাজ উদ-দৌলা তালুকদার, আওয়ামী লীগ নেতা আসাদ উল্লা, তাহের সর্দার, নজর সর্দার, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাজান কাজী উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ সন্তান কমান্ডারের সভাপতি শাহাজাহান মিয়া, সাধারণ সম্পাদক রাহাত মিয়া সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।
দুপুর সাড়ে ১২টায় দিরাই উপজেলা আওয়ামী লীগের মোশাররফ-সোহেল-রঞ্জন সমর্থক অপর অংশ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় মধ্যবাজারের জগন্নাথ জিউর মন্দিরের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য দেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এড. সোহেল আহমেদ, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক তাজুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি শাহজাহান সর্দার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী,পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়াসহ দলীয় নেতারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *