হামলার হুমকির পর বাংলাদেশ-ভারত সিরিজ বয়কটের ডাক

জাতীয়

বাংলাদেশে সাম্প্রতিক সময়ে রাজনৈতিক পালাবদলের পর উদ্ভুত পরিস্থিতির বিরূপ প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। বিশেষত এই সময়ে দেশের হিন্দু ধর্মাবলম্বী মানুষ ও তাদের বাড়ি-ঘরে হামলার অভিযোগ রয়েছে। যদিও ভারতীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া গুঞ্জনের বেশিরভাগই ভুয়া বলে জানা গেছে। এদিকে, একই দাবিতে হামলার হুমকি দেওয়ার পর বাংলাদেশ-ভারত সিরিজ বয়কটেরও ডাক দিয়েছে দেশটির কয়েকটি সংগঠন।বাংলাদেশে সাম্প্রতিক সময়ে রাজনৈতিক পালাবদলের পর উদ্ভুত পরিস্থিতির বিরূপ প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। বিশেষত এই সময়ে দেশের হিন্দু ধর্মাবলম্বী মানুষ ও তাদের বাড়ি-ঘরে হামলার অভিযোগ রয়েছে। যদিও ভারতীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া গুঞ্জনের বেশিরভাগই ভুয়া বলে জানা গেছে। এদিকে, একই দাবিতে হামলার হুমকি দেওয়ার পর বাংলাদেশ-ভারত সিরিজ বয়কটেরও ডাক দিয়েছে দেশটির কয়েকটি সংগঠন।

আগামীকাল (বৃহস্পতিবার) থেকে ভারতের চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে এই সিরিজ শুরু হতে যাচ্ছে। এই ম্যাচসহ পুরো সিরিজই বয়কটের ট্রেন্ড চালু করেছেন ভারতীয় নেটিজেনদের একটি অংশ। গোয়াভিত্তিক সংগঠন হিন্দু জনজাগ্রুতি সমিতি তো বাংলাদেশের সঙ্গে ভারতের সিরিজ বাতিলেরই ডাক দিয়েছিল। এমনকি ওই দাবিতে বিসিসিআইকে অনুরোধও জানিয়েছিল সংগঠনটি।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘হিন্দু জনজাগ্রুতি সমিতি দৃঢ়ভাবে জানাচ্ছে যে ভারত ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ আয়োজন বাংলাদেশের আহত হিন্দুদের প্রতি অসম্মান দেখানোর শামিল। তাদের ওপর অনবরত নৃশংস হামলা চালানো হচ্ছে। সমিতির পক্ষ থেকে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রতি ভারত-বাংলাদেশ ম্যাচ বাতিলের অনুরোধ করছি। এমনকি হিন্দুদের ওপর হামলা বন্ধ না করা পর্যন্ত বাংলাদেশি শিল্পীদের কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানেও যেন না ডাকা হয়।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *