হুমকি-ধমকি দিয়ে হত্যার দায় এড়ানো যাবে না: জামায়াত

খেলাধুলা

হুমকি-ধমকি ও ভয়ভীতি সৃষ্টি করে এবং কারাগারে আটক রেখে গণহত্যার দায় এড়ানো যাবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এটিএম মা’ছুম বলেন, সরকার সারা দেশে গণগ্রেপ্তার চালিয়ে ও গ্রেপ্তারকৃতদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রেখে এক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করছে। স্বয়ং প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের মন্ত্রীরা হুমকি দিচ্ছেন যে, এবার কাউকে ছাড় দেয়া হবে না। হুমকি-ধমকি ও ভয়ভীতি সৃষ্টি করে এবং কারাগারে আটক রেখে গণহত্যার দায় এড়ানো যাবে না।

সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে গণহত্যা চালিয়ে এখন আবোল-তাবোল কথা বলছেন। তিনি বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষ জানে, প্রধানমন্ত্রীর গণভবনে প্রদত্ত সংবাদ সম্মেলনের বক্তব্য ও সেতুমন্ত্রীর বক্তব্য ‘সাধারণ ছাত্রদের মোকাবিলায় ছাত্রলীগই যথেষ্ট’ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ‘আরেকবার যুদ্ধ করবো’ মর্মে ঘোষণা দেয়ার পরই দেশে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগ ও রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গণহত্যা শুরু করে। মাত্র দুই থেকে তিন দিনেই শত শত মানুষ হত্যা করা হয়েছে। বহু মানুষকে গুম করা হয়েছে।

এই গণহত্যার বিরুদ্ধে বাংলাদেশের জনগণ আজ ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ জানাচ্ছে। শিল্পী, অভিনেতা, সুরকার, কলামিস্ট, লেখক, বুদ্ধিজীবীসহ সর্বস্তরের মানুষ গণহত্যার বিরুদ্ধে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *