৪৮৪টি ‘এ প্লাস’ পেলো জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ

শিক্ষা সিলেট

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ(জেসিপিএসসি) গত বছরের ন্যায় এবারও এইচএসসি পরীক্ষায় সাফল্যের ধারা অব্যাহত রেখেছে।বাংলা মাধ্যমে ৫৭৬জন (বিজ্ঞান শাখা- ২৭৫, মানবিক- ১৩১ ও ব্যবসায় শিক্ষা শাখা- ১৭০) ও ইংরেজি মাধ্যমে ৫৫ জনসহ মোট ৬৩১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাস করে।তারমধ্যে ৪৮৪ জন ‌‘এ’ প্লাস ও ১৪৭ জন ‘এ’ পেয়ছেন। ‘এ’ প্লাস হার ৭৭ শতাংশ।

বুধবার (৮ফেব্রুয়ারি) দুপুর ১২টায় প্রতিষ্ঠানের অডিটোরিয়ামের সামনে উৎসবমুখর পরিবেশে ফলাফল প্রকাশ করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.আব্দুল হান্নান।

এ সময় কলেজ শাখার কোঅর্ডিনেটর সহকারী অধ্যাপক মুহম্মদ জাহিদুল ইসলামসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের শতভাগ সাফল্য ও শিক্ষার্থীদের কাঙ্খিত ফলাফল প্রাপ্তিতে সবার মাঝেই ছিল বাঁধভাঙা উচ্ছ্বাস।

এই সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলেন, ‘আমাদের কাঙ্খিত ফলাফল অর্জনে প্রতিষ্ঠানের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদ মাওলা ডন, এএফডব্লিউসি, পিএসসি’র সুচিন্তিত দিক-নির্দেশনা, অধ্যক্ষ লে. কর্নেল মো. কুদ্দুসুর রহমান, পিএসসি এর সুদক্ষ পরিচালনা, বিজ্ঞ শিক্ষকমণ্ডলীর একনিষ্ঠ শ্রম,শিক্ষার্থীদের অধ্যাবসায় ও অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টায় আমাদের এই সাফল্য অর্জিত হয়েছে।’

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা জীবনের পথচলায় শিক্ষা ক্ষেত্রে উচ্চমাধ্যমিক স্থর অতিক্রম করেছ।উচ্চশিক্ষার জন্য তোমাদেরকে বুয়েট, মেডিক্যাল ও বিশ্ববিদ্যলয়ের ভর্তিযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে পাড়ি দিতে হবে বহুদূর। তাই ভালো করে বুঝে পড়ার কোন বিকল্প নেই। ভালো ফলাফল অর্জনের পাশাপাশি তোমাদের ভালো মানুষ ও আদর্শ দেশপ্রেমিক হতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হবে। তোমাদের জন্য শুভকামনা। সবার সফল ও উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।’

এদিকে, ফলাফল প্রত্যাশী শিক্ষার্থীরা সকাল থেকেই প্রতিষ্ঠানে আসতে শুরু করে।অনলাইনে ফলাফল জানতে পারলেও প্রতিষ্ঠানে এসে সরাসরি ফলাফল জানার জন্য অনেকের মাঝেই ছিলো উচ্ছ্বাস।তাই ফলাফলের জন্য শিক্ষার্থীদের অনেকে অভিভাবকসহ জেসিপিএসসিতে উপস্থিত হতে হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *