যুক্তরাষ্ট্রে ফিরে গেলেন সাকিব

খেলাধুলা

কানপুর টেস্ট শেষ হওয়ার পরই যুক্তরাষ্ট্রের বিমান ধরেন সাকিব আল হাসান। ভারতে তিনি টেস্ট সিরিজ খেলতে এসেছিলেন যুক্তরাষ্ট্র থেকেই। সেখানে টি-টেন আসরে খেলার কথা রয়েছে টাইগার অলরাউন্ডারের। সাউথ আফ্রিকার বিপক্ষে আসন্ন সিরিজ খেলতে সাকিবের আদৌ দেশে ফেরা হবে কিনা সেটিই এখন বড় প্রশ্ন।

দেশের মাটিতে সাদা পোশাকে নিজের শেষ টেস্ট খেলার ইচ্ছে প্রকাশ করে রেখেছেন সাকিব। বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে কানপুর টেস্ট শেষেও জানিয়েছেন সাকিব খেলবেন এমন জানেন তিনি।

সাকিবের যুক্তরাষ্ট্র সফর কত দিনের, কবেই বা ফিরবেন, বিসিবি থেকে ছুটি মঞ্জুর করা হয়েছে কিনা, এ ব্যাপারগুলো স্পষ্ট হওয়া যায়নি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের ইনচার্জ শাহরিয়ার নাফীসকে ফোনে পাওয়া যায়নি।

সাকিবের যুক্তরাষ্ট্রে যাওয়া-আসা নতুন কিছু নয়। সেখানে তার পরিবারের সদস্যরা থাকেন। এর আগে প্রায়ই ছুটি কাটাতে সেখানে চলে যেতেন সাকিব।

কানপুর টেস্টের পর ভারতে সাকিবকে ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশি সাংবাদিকরা। তাকে একটি ব্যাট উপহার দিয়েছেন বিরাট কোহলি। সবমিলিয়ে অনেকে কানপুরে সাকিবের শেষ দেখ ফেলেছেন।

দেশে ফিরলে নিরাপত্তা নিশ্চিত করাসহ কিছু শর্ত দিয়েছেন সাকিব। এপর্যন্ত সেই শর্ত পূরণের তেমন সম্ভাবনা দেখা যাচ্ছে না। ফলে কানপুর টেস্টকে সম্ভাব্য শেষ লাল বলের ম্যাচ মনে করা হচ্ছে সাকিবের।

সাকিবের নামে হত্যা মামলা রয়েছে। সাকিব-শিশির দম্পত্তির ব্যাংক হিসাব তলব করা হয়েছে। সবমিলিয়ে দেশের মাটিতে খেলতে নামার সম্ভাবনা ক্ষীণই টাইগার মহাতারকার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *