আইপিএলের প্রথম ম্যাচে মোস্তাফিজের ৪ উইকেট

খেলাধুলা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উদ্বোধনী ম্যাচে দুরন্ত বোলিং করেছেন বাংলাদেশি বাঁহাতি পেস বোলার মোস্তাফিজুর রহমান। তার দুরন্ত বোলিং সত্ত্বেও চেন্নাই সুপার কিংসের (সিএসকে) বিপক্ষে বড় সংগ্রহ গড়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)।

ম্যাচে মোস্তাফিজ তার ৪ ওভারে ২৯ রানে নিয়েছেন ৪ উইকেট। আরসিবি ২০ ওভারে সংগ্রহ করেছে ৬ উইকেটে ১৭৩ রান।

শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে টসে জিতে আগে ব্যাটের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

শুরুতেই ব্যাটে ঝড় তোলেন ডু প্লেসিস। পাওয়ার প্লে’র মধ্যে পঞ্চম ওভারে বোলিংয়ে আনা হয় মোস্তাফিজুর রহমানকে। নিজের প্রথম ওভারেই ভয়ঙ্কর হয়ে ওঠা ডু প্লেসিসকে তো ফিরিয়েছেনই, ঝুলিতে পুরেছেন রজত পাতিদারের উইকেটও।

বোলিংয়ে এসে প্রথম বলটি ডট করেছিলেন। তবে দ্বিতীয় বলে চার হাঁকান ডু প্লেসি। মুস্তাফিজের করা ওভারের পরের বলটি তুলে মারতে গিয়ে বাউন্ডারিতে রবীন্দ্রর ক্যাচ হন ৩৫ রান করা এই প্রোটিয়া ব্যাটার।

ক্রিজে এসে মোস্তাফিজের পরের দুই বল থেকে কোনো রান নিতে পারেননি নতুন ব্যাটার রজত পাতিদার। অফ স্টাম্পের বাইরে করা মোস্তাফিজের ওভারের শেষ বলে খোঁচা মেরে সাঙ্গ হয় তার ইনিংসও।

১২তম ওভারে বোলিংয়ে ফিরে বিরাট কোহলি এবং ক্যামেরন গ্রিনকেও নিজের শিকার বানিয়েছেন মোস্তাফিজ।

নিজের প্রথম দুই ওভার বল করে স্রেফ ৭ রান খরচায় ৪ উইকেট পান মোস্তাফিজ।

এরপর ইনিংসের শেষের দিকে পরের দুই ওভার থেকে কোন উইকেট নিতে পারেননি কাটার-মাস্টার।

সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে আইপিএলে ৫০ উইকেট শিকার করলেন মোস্তাফিজ। আজকের ম্যাচে বিরাট কোহলির উইকেটটি মোস্তাফিজের আইপিএলে পঞ্চাশতম উইকেট, ক্যামেরন গ্রিনের উইকেটটি ৫১তম। মোস্তাফিজ তার আইপিএল যাত্রা শুরু করেছিলেন এবিডি ভিলিয়ার্সের উইকেট দিয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *