আওয়ামী লীগের চমক হতে পারেন মাহি সেলিম?

সিলেট

তবে শেষ মূহুর্তে এসে মনোনয়নপত্র সংগ্রহ করে আলোচনায় উঠে এসেছেন বাফুফের নির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিম। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নিতে চান তিনি। যেটি চমক হিসেবে মনে করছেন অনেকে।

মঙ্গলবার (১১ এপ্রিল) আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মাহি উদ্দিন আহমেদ সেলিম।

সিলেট সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, ‘সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আমি সিলেটের মাটি ও মানুষের জন্য কাজ করে যেতে চাই ।’

মাহি উদ্দিন আহমদ সেলিম বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি হিসেবে সফল একজন ক্রীড়া সংগঠক। পাশাপাশি সিলেটের সুনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান মাহা’র স্বত্বাধিকারীও তিনি।

একজন নিভৃতচারী সমাজসেবক হিসেবেও মাহি উদ্দিন সর্বমহলে প্রশংসিত। অসহায় ও দুস্থদের পাশে থাকেন সবসময়। ব্যক্তিগত খরছে তিনি অনেক গরীব মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন তিনি। তাদের অনেকেই আজ সমাজে চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক হিসেবে প্রতিষ্ঠিত। এছাড়াও অনেক অসহায় রোগীর চিকিৎসার ব্যয়ভার গ্রহন করে চলেছেন মাহি সেলিম। বিশেষ করে করোনাকালে মাহি উদ্দিন সেলিম ছিলেন অসহায়দের অন্যতম আশ্রয়স্থল।

সিলেট সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে প্রার্থী হওয়ায় ফের আলোচনায় উঠে এসেছেন সমাজহিতৈষী ও ক্রীড়া সংগঠক ব্যক্তিত্ব। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে তিনি হেভিওয়েট হিসেবে শেষ মূহুর্তে অবতীর্ণ হলেন।

সিসিক নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র রোববার (৯ এপ্রিল) সকালে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম শুরু হয়

প্রথম দিন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্মসম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ,  সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু মনোনয়নপত্র সংগ্রহ করেন।

দ্বিতীয় দিন সোমবার (১০ এপ্রিল) সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এটিএমএ হাসান জেবুল ও মহানগর আওয়ামী লীগ নেতা প্রিন্স সদরুজ্জামান চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবদুল খালিক দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন বলে জানা গেছে।

সবমিলিয়ে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মোট দশজন আবেদন করলেন। আগামী ২১ জুন সিলেট সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *