চলতি সপ্তাহে সিলেটে গরম কমার সম্ভাবনা নেই

সিলেট

সিলেটে চলতি সপ্তাহে দাবদাহ কমার তেমন কোনো সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া প্রতিদিনই স্বাভাবিক বৃষ্টিপাতও রয়েছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত এ সংস্থাটির সিলেট অফিস।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সিলেটটুডে টোয়েন্টিফোর কে এসব তথ্য জানিয়ে আবহাওয়া অধিদপ্তরের সিলেট অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ্‌ মোহাম্মদ সজীব হোসেন জানান, গরম ও বৃষ্টির এ পরিস্থিতি থাকবে সপ্তাহজুড়েই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি বলে তাপমাত্রার চেয়ে বেশি গরম অনুভূত হচ্ছে।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বৃষ্টি কমে যাওয়ায় সিলেটসহ সারাদেশেই অস্বস্তিকর গরম বাড়ছে। একইসাথে ফেনী জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলেও জানা গেছে। এদিকে সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল সিলেটে। আজ দুপুর ২টা পর্যন্ত সিলেটে ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া নিয়ে সিলেট অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ্‌ মোহাম্মদ সজীব হোসেন জানান, সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সেটি স্বাভাবিক পরিমাণে হবে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি বলেন, ‘চলতি মাসে এমনই গরম থাকবে। আবার মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে বৃষ্টিও হবে। আগামী ৬ সেপ্টেম্বর সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এতে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। তবে তাপপ্রবাহ আগামী কয়েকদিন একই রকম থাকতে পারে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *