জুড়ীতে মসজিদের জমি ও হিসাব নিয়ে হামলা পাল্টা হামলা নিহত ১ : আহত ৬

মৌলভীবাজার

 

স্টাফ রিপোর্টার: জুড়ীতে জমি ও মসজিদের টাকার হিসাব নিয়ে সৃষ্ট হামলা পাল্টা হামলায় একজন নিহত ও উভয় পক্ষের ৬ জন আহত হয়েছেন। ঘটনাটি শুক্রবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় উপজেলার জায়ফরনগর ইউনিয়নের দক্ষিণ চাটেরা গ্রামে ঘটেছে।

স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেন ও নিহত জলিল মিয়ার ফুফুতো বোন রিনা বেগম জানান- জায়ফরনগর ইউনিয়নের দক্ষিণ চাটেরা গ্রামে ৪/৫ বছর আগে একটি মসজিদ স্থাপন করা হয়। মৃত মজহর আলীর মেয়ে যুক্তরাজ্য প্রবাসী জোসনা বেগম মসজিদের ভূমি দান করেন। জোসনা বেগমরা ৮ বোন। তাদের কোন ভাই না থাকায় মামাতো ভাই জলিল মিয়া তাদের সম্পদ দেখাশোনা করেন। তিনি মসজিদের মুতাওয়াল্লিও। জোসনা বেগমের চাচাতো বোনের ছেলে তারা মিয়া মসজিদের ক্যাশিয়ার। অনেকদিন থেকে মজহর আলীর জমি নিয়ে জলিল মিয়া ও তারা মিয়ার মধ্যে বিরোধ চলছিল। কিছু দিন পূর্বে উপজেলা চেয়ারম্যান মসজিদে বিশ হাজার টাকা অনুদান দিয়েছিলেন। ঘটনার দিন (শুক্রবার) জুমার সময় জলিল মিয়া উক্ত টাকার হিসাব চান। এ নিয়ে উভয়ের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। সন্ধ্যায় ইফতার শেষে মসজিদে নামাজ পড়ে নিজ বাড়ীতে যেতে চাইলে তারা মিয়া ও ইয়াছিনের নেতৃত্বে ১৫/২০ জন লোক জলিল মিয়ার উপর হামলা চালায়। জলিল মিয়া প্রাণ রক্ষার্থে দৌড়ে বাড়ীতে যেতে চাইলে বাড়ীর উঠানে গিয়ে হামলাকারীরা লাঠিদিয়ে পেটাতে থাকে। সাথে সাথে জলিল মিয়ার ছেলেরাও পাল্টা হামলা চালালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জলিল মিয়াকে মৃত ঘোষণা করেন।
নিহত জলিল মিয়া (৬০) গ্রামের সখাদ মিয়ার পুত্র। আহতরা হলেন- জলিল মিয়ার পুত্র আব্দুল কাদির রনি (২৬), সাহিদ (২৪), জলিল মিয়ার আত্মীয় আলীপুর গ্রামের তাহির আলীর পুত্র সাহেদ আহমদ (১৮), অপর পক্ষে ছিনু মিয়ার পুত্র তারেকুল ইসলাম (৩৫), মজহর আলীর পুত্র (দ্বিতীয় স্ত্রীর) ইয়াছিন (৪৫), ইয়াছিন এর পুত্র সৌরভ আহমেদ (১০)।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর কর্তব্যরত চিকিৎসক অসিত দেবনাথ জানান- সন্ধ্যা ৭.৫০ ঘটিকায় ওরা হাসপাতালে আসেন। জলিল মিয়া ঘটনাস্থলেই মারা যান। নিহতের মাথায় গুরুতর জখম রয়েছে। আহত ৬ জনের মধ্যে ইয়াছিন ও আব্দুল কাদির রনিকে সিলেট প্রেরণ করা হয়েছে এবং ৪ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
জুড়ী থানার সাব ইন্সপেক্টর (এস.আই) অঞ্জন কুমার দাস বলেন- লাশের সুরতহাল রেকর্ড করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরণ করা হয়েছে এবং পুলিশ হেফাজতে দুই জনের চিকিৎসা চলছে। মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *