দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার: নাদেল

রাজনীতি সিলেট

মিশিগানের আওয়ামিলীগের আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, প্রবাস থেকে যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদেরকে প্রতিহত করতে হবে। প্রতিনিহত মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রপাগান্ডা ছড়াচ্ছে। ওরা দেশের সার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় দেশ দুর্নীতিতে কয়েকবারই চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু বর্তমান সরকার সেই অবস্থা থেকে ফিরিয়ে এনে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ব দরবারে স্থান করে নিচ্ছে। দেশ এখন জঙ্গিবাদ ও সন্ত্রাসী রাষ্ট্র থেকে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে পরিণত হয়েছে।

রোববার রাতে মিশিগান স্টেট ও মিশিগান মহানগর আওয়ামী লীগ আয়োজিত হ্যামট্রামিক সিটির কাবাব হাউজের হলরুমে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাদেল বলেন, বিএনপি ও জামায়াত জোট সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মেরে ফেলার জন্য গ্রেনেড হামলা, সাবেক অর্থমন্ত্রী এএসএম কিবরিয়াকে গ্রেনেড মেরে হত্যা, বাবু সুরঞ্জিত সেন গুপ্ত ও বদর উদ্দিন কামরানের অনুষ্ঠানে গ্রেনেড হামলা, মহিলা এমপি জেবুন্নেছা হকের বাসায় গ্রেনেড হামলা, সিলেটের পবিত্র মাজারে যুক্তরাজ্যের হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা এমনকি সারাদেশে একযোগে আদালত প্রাঙ্গণসহ হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা হামলা করেছিল।

তিনি আরও বলেন, জোট সরকারের সময় হাওয়া ভবনের পৃষ্ঠপোষকতায় দেশে দুর্নীতি আর গ্রেনেড হামলায় দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি এবং বিশ্বে দেশের ভাবমূর্তি বিনষ্ট হয়েছিল।

শফিউল আলম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বিগত ১৩ বছরে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে। দেশের যোগাযোগ ব্যবস্থায পদ্মা সেতু নির্মাণের ফলে দেশের অর্থনৈতিক উন্নয়নে এবং বঙ্গবন্ধু  স্যাটেলাইট-১ উদ্ভোধনে দেশের তথ্য প্রযুক্তিতে অভাবনীয় সাফল্য অর্জন করছে।দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তনে প্রবাসীরা দেশে রেমিট্যান্স পাঠাচ্ছেন। তাদের কষ্টার্জিত অর্থের প্রণোদনা ২% থেকে ২.৫% উন্নতি করেছেন।

তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে দেশের অর্থনৈতিক সীমাবন্ধার মধ্যেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মহিলাদের জন্য বিধবা ভাতা, বয়স্ক ভাতা,গর্ভবর্তী ভাতা ও  বীর মুক্তিযোদ্ধাদের ভাতার পরিমাণ বৃদ্ধি করেছেন। অবৈতনিক শিক্ষার ক্ষেত্রে  নারী শিক্ষার্থীদের উচ্চমাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা, বছরের শুরুতে ছাত্রছাত্রীর হাতে বই তুলে দিচ্ছেন। এমনকি ছিন্নমূল মানুষকে বাসস্থানসহ কর্ম সংস্থানের ব্যবস্থা করে দিচ্ছেন।

এক প্রশ্নের জবাবে নাদেল বলেন, আপনাদের উত্থাপিত দাবীর বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত হয়েছেন।দাবী জানিয়ে বসে থাকলে হবে না, লেগে থাকতে হবে।আশা করি মিশিগানে স্থায়ী কন্স্যুলেট সার্ভিস অফিস স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুর শাকুর খান মাখনের সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর শাহী চৌধুরী এলিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সদস্য খালেদ আহমদ, মিশিগান স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমদ চান, মিশিগান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুতালিব,সাবেক সভাপতি ওবায়দুল হক চৌধুরী নাছির, মিশিগান মহানগর যুগ্ম সম্পাদক মিজান মিয়া জসিম, যুবলীগ নেতা ফরহাদ আহমদ গুলজার, ছাত্রলীগ নেতা রিভু চৌধুরী ও এজে পাশা।

আলোচনা সভাটি যৌথভাবে পরিচালনা করেন মিশিগান স্টেট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু আহমদ মুসা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মৃদুল কান্তি সরকার।  কোরআন তেলেওয়াত করেন আকবর হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *