পুরানো করাগারের দেয়াল নির্মাণ চুরির প্রকল্প: ড. মোমেন

সিলেট

সিলেটের পুরানো কারাগারের দেয়াল নির্মাণ প্রকল্পকে চুরির প্রকল্প হিসাবে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। একে একটি ফালতু প্রকল্প বলে উল্লেখ করে তিনি বলেছেন, প্রকল্প হলেই সেখান থেকে টাকা চুরি করা যায়। আর তাই অহেতুক একটি প্রকল্প দেখিয়ে ৭০ লাখ টাকা পাশ করানো হয়েছে। এজন্য তিনি দায়ী করেছেন সিলেটের ডিআইজ প্রিজনকে।

আজ শুক্রবার (৮ জুলাই) দুপুর ২টার দিকে সিলেট নগরীর ধোপাদিঘী পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।ভারত সরকারের অর্থায়নে সিলেটের ধোপাদিঘীর সৌন্দর্য বৃদ্ধি করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে।

এরপাশেই আছে প্রায় ৫৪ ফুট খালি জায়গা। তারপরই পুরানো কারাগারের ৪০ ফুট দেয়াল। সম্প্রতি ওয়াকওয়েতে আলোকবাতি লাগানোর সময় বাধা দেয় কারা কর্তৃপক্ষ। তাদের দাবি, এই ৪০ ফুট দেয়ালের পাশে আরও একটি দেয়াল নির্মাণের জন্য ৭০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

এতে ক্ষোভ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী। ধোপাদিঘি পরিদর্শন শেষে তিনি বলেন, এই প্রকল্প বাতিল করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা করবেন।ধোপাদিঘিরপারে ভারত সরকারের অর্থায়নে নান্দনিক ওয়াকওয়ে তৈরি করেছে সিলেট সিটি কর্পোরেশন। গত মাসেই এ প্রকল্প উদ্বোধন করা হয়। কিন্তু গত ৫ জুলাই ওয়াকওয়ের ল্যাম্পপোস্ট খুলে ফেলে কারা কর্তৃপক্ষ। গণমাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে সিলেটজুড়ে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছিল।

জানা যায় ধোপাদিঘীর সৌন্দর্যবর্ধনের কাজ শুরুর পর থেকেই কারা কর্তৃপক্ষ নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছে। কেউকেউ ডিআইজি প্রিজনকে সিলেটের উন্নয়নবিরোধী বলেও আখ্যায়িত করছেন।দ্রুত তাকে সিলেট থেকে বিদায় দেয়ার দাবিও উঠছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *