বাগেরহাটে জেলা পর্যায়ে অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

জাতীয়

শেখ রাসেল
বাগেরহাট জেলা প্রতিনিধি

কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি নিরুপণ, যোগযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা বার্তা জোরদারকরণ শীর্ষক বাগেরহাট জেলা পর্যায়ে অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকালে শহরের কোডেক ট্রেনিং সেন্টার এর কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার রিজিওনাল কো-অর্ডিনেটর জনাব মাসুদুর রহমান রঞ্জু।

আন্তর্জাতিক দাতা সংস্থা ইউনিসেফ’র আর্থিক সহযোগিতায় এবং দি হাঙ্গার প্রজেক্টের উদ্যোগে পর্যালোচনা ও পরিকল্পনা সভায় প্রকল্পের চলমান অগ্রগতি পর্যালোচনা করেন সংস্থার জেলা সমন্বয়কারী মোঃ খালিদ হাসান। খণ্ডকালীন সঞ্চালনায় ছিলেন সংস্থার আই,এস,পি মাহনুর মিম। আরো উপস্থিত ছিলেন বাগেরহাট অঞ্চলের ব্রেভ প্রকল্পের জেলা সমন্বয়কারী মোঃ নাজমুল হাসান মিনা।
পর্যালোচনা সভায় বাগেরহাট জেলার ৭ উপজেলার ৩৫জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

এ সময় প্রকল্পের রিজিওনাল কো-অর্ডিনেটর মাসুদুর রহমান রঞ্জু খুলনাঞ্চলের কার্যক্রম বিষয়ের বিস্তারিত আলোচনা করেন। উপস্থিত উপজেলার স্বেচ্চাসেবকগণ চলমান প্রকল্পের বিবিধ কায্যক্রম বিভিন্ন ইতিবাচক দিক এবং চ্যালেঞ্জ সমুহ তুলে ধরেন। উঠান বৈঠকের মাধ্যমে প্রকল্পের কাঙ্খিত বার্তা জেলার সকল উপজেলার এবং তৃনমুলের শতভাগ মানুষকে সেবার আওতায় আনবে এবং টিকা গ্রহনে উদ্ভুদ্ধ করবে বলে মনে করেন।
প্রকল্পের কার্যক্রম পরিচালনার সময়কালে স্বেচ্ছাসেবকগণ জণগনের সাথে সম্পৃক্ত হয়ে কোভিড-১৯ প্রতিরোধ এবং টিকা গ্রহন বিষয়ে প্রতিনিয়ত প্রকল্পের নির্ধারিত কর্মসুচি নিয়ে কাজ করে চলেছে।
পর্যালোচনা সভায় বাগেরহাট জেলার ৭ উপজেলার ৩৫ জন স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন। এ সময় বিভিন্ন উঠান বৈঠকের মাধ্যমে প্রায় আনুঃ ১০ হাজার জন মানুষের সাথে কোভিড-১৯ বিষয়ক আলোচনা করে দেখা গেছে এখন পর্যন্ত তাদের মধ্যে ৯৮ ভাগ মানুষ প্রথম ডোজের টিকা নিয়েছেন, দ্বিতীয় ডোজ দিয়েছেন ৯৫ ভাগ মানুষ এবং বুষ্টার বা ৩য় ডোজ দিয়েছেন ৭৫ ভাগ মানুষ।এবং তারা আশা করেন এই কার্যক্রমের মাধ্যমে শতভাগ মানুষকে টিকার আওতায় আনা এবং শতভাগ টিকা নিশ্চিত করা সম্ভব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *