বিশ্বনাথে দেবোত্তর সম্পত্তি ও শ্মশান ঘাট পুনরুদ্ধার কমিটি গঠন

সিলেট

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেটের বিশ্বনাথ ‘উপজেলা ও পৌর এলাকায়’ থাকা সকল বেদখলকৃত দেবোত্তর সম্পত্তি, শ্মশান ঘাট পুনরুদ্ধার ও সংরক্ষণ কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (৯ জুন) দুপুরে পৌর শহরের শ্রীশ্রী শনি মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির এক সভায় ওই কমিটি গঠন করা হয়।
সভায় বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে সকলের সর্ব সম্মতিক্রমে সমর কুমার দাশকে সভাপতি ও বাবুল কান্তি দাশ মেঘলকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয় এবং পূর্ণ্যাঙ্গ কমিটি পরবর্তীতে গঠন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নবেন্দু জ্যোতি দে মিন্টুর সভাপতিত্বে ও মুফতিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবুল কান্তি দাশ মেঘলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট কল্যাণ ব্রত চৌধুরী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নিশি কান্ত পাল, শ্রীশ্রী শনি মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক পিনাক চক্রবর্তী। সভার শুরুতে গীতাপাঠ করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক জয়ন্ত আচার্য্য।

বক্তব্য রাখেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাস শংকু, সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশ, যুগ্ম সম্পাদক বিভাংশু গুন বিভু, সাংগঠনিক সম্পাদক সমীর দে ঝুলন, জাতীয় হিন্দু মহাজোট সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক রমা কান্ত দে, উপজেলা জন্মষ্টমী উদযাপন পরিষদের সভাপতি নেপাল কুমার দেব, উপজেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি শংকর জ্যোতি দে, সাধারণ সম্পাদক গোবিন্দ মালাকার, হিন্দু কমিউনিটি নেতা সমর কুমার দাশ, বিকাশ মালাকার, নন্দ লাল বৈদ্য, শুভরাজ চন্দ্র, শংকর বিহারী দাশ, সজিব দে রাকু, বিশু দেব, নকুল বর্ধন, বাবুল কান্ত দাশ, বাপন পাল, রিংকু দেব, অনুকুল মালাকার, রবি পাল, তপন মালাকার, সুনিল বৈদ্য, বিভাষ দে, রিপন চন্দ্র দাশ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *