ভারতে নির্বাচনের কারণে বাংলাবান্ধা বন্ধ ৩ দিন

বিশ্ব

ভারতের জলপাইগুড়ি জেলায় লোকসভা নির্বাচনের কারণে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর সীমান্ত এলাকা দিয়ে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রমসহ ইমিগ্রেশনে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে পঞ্চগড় জেলা পুলিশ এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন। বিজ্ঞপ্তির সঙ্গে যুক্ত নথিতে স্বাক্ষর করেন ভারতের জলপায়গুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভিন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, লোকসভা নির্বাচনের কারণে বুধবার থেকে আগামী শুক্রবার (১৭ থেকে ১৯ এপ্রিল) পর্যন্ত টানা তিন দিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি-রফতানি এবং ইমিগ্রেশনের মাধ্যমে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ভারতের জলপায়গুড়ি জেলা ম্যাজিস্ট্রেট।
এ বিষয়ে বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ সময় সংবাদকে বলেন, এটি বাংলাদেশের কোনো নির্দেশনা না। ভারতের সরকারের পক্ষ থেকে এই নির্দেশনা দেয়া হয়েছে।  
 
 
এদিকে পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা সময় সংবাদকে বলেন, ‘গত মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে আমাদের কাছে নথিটি আসে। নথিতে উল্লেখ করা হয়েছে, ভারতে নির্বাচনের কারণে টানা ৩ দিন বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানির পাশাপাশি এ বন্দরের ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার বন্ধ রাখছেন তারা। যেহেতু ১৯ এপ্রিল পর্যন্ত ইমিগ্রেশন বন্ধের কথা উল্লেখ করা হয়েছে, তাই আশা করছি ২০ এপ্রিল থেকে কার্যক্রম ফের স্বাভাবিক হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *