মৌলভীবাজারের ৩টি উপজেলায় তিন পদে ৩৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সিলেট

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার জেলার তিনটি উপজেলায় চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩৭ জন প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে ১৬ ভাইস চেয়ারম্যান (মহিলা) ৬জন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার প্রথমবারের মতো অনলাইনে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

মৌলভীবাজার জেলার মোট ৭টি উপজেলার মধ্যে বড়লেখা, জুড়ি ও কুলাউড়া উপজেলায়  ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহীন আকন্দ জানান, কুলাউড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জুড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বড়লেখা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার (১৫ এপ্রিল)। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ হবে ৮ মে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *