মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে সিলেট

সিলেট

শীতে রীতিমত কাঁপছে সিলেট। মাঘের শুরু থেকে দেশের উত্তরপূর্ব এই জেলায় বয়ে চলছে শৈত্যপ্রবাহ। প্রতিদিনই বাড়ছে শীতের দাপট। আর কমছে তাপমাত্রা।

বৃহস্পতিবার সিলেটের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের মধ্যে সবচেয়ে কম বলে জানিয়েছে আবহাওয়া অদিদপ্তর।

তীব্র শীতের সাথে সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা পড়ে আছে সিলেট।বৃহস্পতিবার সকাল ১১ টা পর্যন্ত নগরে সূর্যের দেখা মিলেনি। তীব্র শীত আর ঘন কুয়াশার কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শীতের প্রভাব পড়েছে নগরের জীবনেও। বেলা ১১ টা পর্যন্ত নগরে মানুষজনের চলাচল ছিলো সীমিত। স্কুল কলেজ খোলা থাকলেও উপস্থিতি একেবারেই কম। শীতের একেবারে কাবু হয়ে পড়েছেন বস্তিবাসী, নিম্ন আয়ের ভাসমান মানুষেরা। শীতের প্রকোপে বিপর্যস্ত দরিদ্র চা শ্রমিকেরাও।  শীতজনিত রোগের প্রকোপও বেড়েছে। বিশেষত শিশুরা রোগে আক্রান্ত হচ্ছে বেশি।

এরআগে বুধবার সিলেটের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর মঙ্গলবার তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫০ ডিগ্রি।

সিলেট আবহাওয়া অফিসের আব্দুল মুহিত জানান, সিলেটে প্রতিদিনই তাপামাত্রা কমছে। বৃহস্পতিবার মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো। আরও কয়েকদিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।।

আবহাওয়া অফিসের তথ্যমতে, সিলেটে গত পাঁচদিন ধরে তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রির উপরে উঠছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *