লাখাইয়ে বাপার উদ্যোগে বৃক্ষ রোপনে উদ্বুদ্ধকরণ সভা ও তালের চারা রোপন

হবিগঞ্জ

এম ইয়াকুব হাসান অন্তর
হবিগনজ জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর উদ্যোগে সোমবার(৯ অক্টোবর)উপজেলার হাওর বেষ্টিত বুল্লা ইউনিয়ন এর ভবানীপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এ শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের অংশ গ্রহনে বৃক্ষ রোপনের বিষয়ে উদ্বুদ্ধকরন সভা ও তালের চারা রোপন অভিযান অনুষ্টিত হয়েছে।
সকাল ১০ ঘটিকায় বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরন সভা ভবানীপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর মিলনায়তনে কলেজ এর অধ্যক্ষ কাজল চন্দ্র জোয়ার্দার এর সভাপতিত্বে ও শিক্ষক সুহেল আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন শিক্ষার্থী ওমর ফারুক ও গীতা পাঠ করেন মৌসুমি দাশগুপ্তা।
স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক জাহাঙ্গীর আলম।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর হবিগঞ্জ জেলা কমিটির নির্বাহী সদস্য ও লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, প্রকৃতি প্রেমিক ও বাপার সদস্য মহিউদ্দিন আহমেদ রিপন, শিক্ষক অর্পনা রানী দাস, রাজলক্ষী চক্রবর্তী,শহীদুজ্জামান,খোদা বক্স প্রমুখ।
সভায় কলেজ এর শিক্ষার্থীদের মাঝে তালের চারা ও তালবীজ বিতরন করা হয়।
সভা শেষে ভবানীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ এর অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী ও ভবানীপুর গ্রামের লোকজনের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহনে কলেজ প্রাঙ্গন,যোগেশ সাধুর আশ্রম ও লুকড়া হইতে মাদনা সড়কের বাঘাইরা ব্রীজ এলাকা,ভবানীপুর,বলাকান্দি গ্রাম এলাকার সড়কের পাশে তালের বীজ ও চারা রোপন করা হয়।
উল্লেখ্য বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) উদ্যোগে চলতি বছরের ১৫ আগস্ট /২৩ লাখাইয়ে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। এবছর ৫ হাজার তালের চারা রোপন এর লক্ষ্য মাত্রা ধরে বাপার সদস্য প্রকৃতি প্রেমিক মহিউদ্দিন আহমেদ রিপন এর অর্থায়নে বৃক্ষ রোপন অভিযান চলছে।
ইতিমধ্যে লাখাই, হবিগঞ্জ সদর ও মাধবপুর উপজেলায় ১ হাজার ৫ শত তালের চারা রোপন করা হয়েছে। এ বৃক্ষ রোপন অভিযান চলমান রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *