সিলেটে বৃষ্টি বেড়েছে, সেপ্টেম্বরে ভাঙবে অন্য বছরের রেকর্ড

সিলেট

২৪ ঘণ্টায় সিলেটে বৃষ্টিপাত হয়েছে ১১৬ দশমিক ২ মিলিমিটার। শনিবার (০৩ সেপ্টেম্বর) ২৪ ঘন্টায় এ বৃষ্টিপাত। আজ রোববার (০৪ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১০ মিলিমিটার। আবহাওয়া অফিস জানিয়েছে সিলেটে সেপ্টেম্বর মাসে গড় বৃষ্টিপাত ৫৩৪ দশমিক ৯ বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

তবে চলতি বছর ০১ থেকে ০৪ সেপ্টেম্বর দুপুর ১২টা পর্যন্ত ১৫৪ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। সিলেটে আগামী ০৬ সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টি থাকবে। এর পর ৩-৪ দিন বৃষ্টি কম হলেও ১০ সেপ্টেম্বর থেকে আবার বৃষ্টি হওয়ার সম্বাবনা রয়েছে। তাই চলতি বছর সেপ্টেম্বর মাসে সিলেটের আবহাওয়াবিদরা ধারনা করছেন অন্যান্য বছরের তুলনায় বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হবে।

সিলেটের আবহাওয়াবিদ সাইদ আহমদ চৌধুরী রোববার (০৪ সেপ্টেম্বর) এ তথ্য জানান।

তিনি বলেন, ধীরে ধীরে বৃষ্টিপাত বাড়ছে। গত রাত থেকে সিলেটে বৃষ্টিপাতের পরিমাণ অনেক ছিল, সকালে কমেছে।সিলেটে বৃষ্টিপাত অব্যাহত থাকবে ০৬ সেপ্টেম্বর পর্যন্ত। ১০ সেপ্টেম্বর থেকে সিলেটে আবার বৃষ্টি হওয়ার সম্বাবনা রয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন জায়গায় এবং অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *